adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোনালদোকে সমকামী বলে বিদ্রূপ বার্সা সমর্থকদের

ronaldo-1স্পাের্টস ডেস্ক : এলক্লাসিকো মানেই মহাযুদ্ধ, তবে তা যে শুধু বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ ক্লাবের মধ্যেই সীমাবদ্ধ থাকে এমনটা নয়। এই যুদ্ধ গড়ায় মাঠের বাইরেও।

শনিবার ন্যু ক্যাম্পে বার্সার সমর্থকদের একাংশের বিরুদ্ধে অভিযোগ উঠল ক্রিশ্চিয়ানো রোনালদোকে ‘সমকামী’ বলে ব্যঙ্গ করার। ম্যাচ চলার মধ্যেই নাকি বার্সা সমর্থকরা বলতে থাকেন ‘ক্রিশ্চিয়ানো কাম আউট অব দ্য ক্লোজেট। যার মানে নিজেকে সমকামী বলে এবার স্বীকার করুন রোনালদো।

ফুটবলপ্রেমীদের উচ্ছ্বাসের সামনে দর্শকদের একাংশের এই ব্যঙ্গ কিছুটা ঢাকা পড়ে গেলেও কিন্তু বিপদে পড়ে গেছে বার্সা। লা লিগা কর্তৃপক্ষ এই ধরনের ঘটনা রুখতে বদ্ধপরিকর। তাই লা লিগা প্রধান জাভিয়ের তেবাস এ জন্য মেসিদের ক্লাবের বিরুদ্ধে ব্যবস্থাও নিতে পারেন।

মৌসুমের প্রথম ওই এলক্লাসিকো ম্যাচটি শেষ অব্দি ১-১ গোলে ড্র হয়েছে।

তবে রোনালদোর জন্য এটাই অবশ্য প্রথম নয়। সপ্তাহ দুয়েক আগে ভিসেন্তে কালদেরনেও একই রকম ব্যঙ্গের শিকার হতে হয়েছিল রিয়ালের মহাতারকাকে। সেই ম্যাচেই অ্যাতলেটিকো মাদ্রিদের মিডফিল্ডার কোকের বিরুদ্ধে রোনালদোকে সমকামী বলে টিটকিরি দেওয়ার অভিযোগ ওঠে। রোনালদো তার উত্তরে নাকি বলেছিলেন, ‘যা বলছিস সেটাই, তবে অনেক পয়সাওয়ালা।’

তিন বারের ব্যালন ডি’অর জয়ী রোনালদোকে নিয়ে আবার নয়া মন্তব্যে হইচই ফেলে দিয়েছেন ইংল্যান্ডের প্রাক্তন কোচ ফাবিও কাপেলো। এ বারও ব্যালন ডি’অর জেতার দৌড়ে এগিয়ে থাকা পর্তুগিজ মহাতারকাকে নিয়ে কাপেলোর মন্তব্য, ‘ক্রিশ্চিয়ানো রোনালদো প্রচুর গোল করতে পারে কিন্তু মেসির মতো অবিশ্বাস্য ক্ষমতা ওর নেই।’

দু’বার রিয়াল মাদ্রিদের কোচের দায়িত্ব সামলানো কাপেলো এটাও মনে করেন, রোনালদো যখন ম্যানচেস্টার ইউনাইটেডে খেলতেন তখন মোটেই ‘গ্রেট ফুটবলার’ ছিলেন না।

বিতর্কে জড়িয়েছে রিয়াল মাদ্রিদও। লস ব্লাঙ্কোসদের ফুলব্যাক দানি কার্ভাহাল ম্যাচের শেষে গ্যালারিতে বার্সেলোনার সমর্থকদের দিকে অশ্লীল ইঙ্গিত করেন। তাদের ‘মধ্যমা’ দেখান। যা নিয়ে তোলপাড় পড়ে যায়। তবে পরে নিজের আচরণের ব্যাখ্যা দিয়ে ক্ষমাও চেয়ে নেন কার্ভাহাল।

তিনি নিজের টুইটারে লিখেন, ‘গ্যালারির একটা অংশের দর্শকদের দিকে আমি যে ইঙ্গিত করেছি তার জন্য ক্ষমা চাইছি। অপমানের জবাব দিতে গিয়ে ও রকম করে ফেলেছি। তবে আমার এটা করা উচিত হয়নি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া