adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেদারল্যান্ডস রাষ্ট্রদূতের চুরি হওয়া হাতব্যাগ উদ্ধার, গ্রেফতার ২

1479895244ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদে এক অনুষ্ঠান থেকে নেদারল্যান্ডসের রাষ্ট্রদূত লিওনি মারগারেথা কোয়েলিনেয়ারের চুরি যাওয়া হাতব্যাগ ব্যাগ উদ্ধার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় চুরির সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।
 
গ্রেফতারকৃতরা হলেন- রুবেল ও শামস।
 
ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া শাখার উপ-কমিশনার মাসুদুর রহমান জানান, ২৩ নভেম্বর বুধবার দুপুরে রাজধানীর শনিরআখড়া এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় রাষ্ট্রদূতের চুরি হওয়া হাতব্যাগটি উদ্ধার করা হয়েছে।
 
গত সোমবার বিকালে ওই অনুষ্ঠানের সময় টেলিভিশন ক্যামেরায় ধারণ করা দৃশ্য থেকে সন্দেহভাজন এক তরুণকে শনাক্ত করা হয়েছে বলে শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক জানিয়েছিলেন।
 
কাউন্টার ফটোর আলোকচিত্র বিভাগের চার বছরপূর্তি উপলক্ষে প্রদর্শনীর উদ্বোধন করতে যান নেদারল্যান্ডসের রাষ্টদূত। তার ব্যাগে মোবাইল ফোন ও নোটপ্যাডসহ মূল্যবান জিনিস ও নথিপত্র ছিল বলে চারুকলা অনুষদের ডিন অধ্যাপক নিসার হোসেন জানান। পুলিশ জানায়, ভিডিও ফুটেজে দেখা গেছে; প্রদর্শনী শুরুর ঘণ্টাখানেক পর বিকাল পাঁচটার দিকে রাষ্ট্রদূত নিজের আসনে থেকে মোমবাতি জ্বালানোর জন্য সামনে এগোলে একটি ছেলেকে তার ব্যাগ নিয়ে পালাচ্ছে।

অধ্যাপক নিসার বলেন, ‘প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের শেষ দিকে মোমবাতি প্রজ্জ্বলনের সময় উনি (রাষ্ট্রদূত) ব্যাগটি চেয়ার রেখে সামনে আসেন। এ সময় ব্যাগটি চুরি হয়ে যায়। তবে উপস্থিত বিভিন্ন গণমাধ্যমের ক্যামেরায় ছেলেটির ছবি দেখা গেছে।’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া