adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রোলবল বিশ্বকাপের চতুর্থ আসর বসছে ঢাকায়

rollballক্রীড়া প্রতিবেদক : এবার বাংলাদেশে বসছে রোলার স্কেটিংয়ের ‘চতুর্থ রোলবল বিশ্বকাপ টুর্নামেন্ট-২০১৬’র আসর। পাঁচ মহাদেশের ৭০টি দেশের প্রতিযোগী এতে অংশ নেবেন। শত শত রোলবল স্কেটারদের পদভারে মুখরিত হবে দেশের ক্রীড়াঙ্গন। সপ্তাহব্যাপী বিশ্বকাপ রোলবলের এ টুর্নামেন্টে থাকবে নানা আয়োজনও।

রোলার স্কেটিং ফেডারেশনের সাধারণ সম্পাদক আহমেদ আসিফুল হাসানের কথায়, 'হয়তো অনেকেই ভাবতে পারছে না যে, আমরা এত বড় একটি টুর্নামেন্ট আয়োজন করতে পারব। কিন্তু আমরা সেই প্রস্তুতি নিচ্ছি এবং জানুয়ারির শেষ সপ্তাহেই ওই টুর্নামেন্টটি ঢাকায় অনুষ্ঠিত হবে।'

এদিকে ক্রিকেট, ফুটবল, হকিসহ বিভিন্ন ডিসিপ্লিনের বহু আন্তর্জাতিক টুর্নামেন্টই বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছে। কোনো কোনো টুর্নামেন্টে সর্বোচ্চ ২০টি দেশ অংশ নিয়েছে। কিন্তু রোলবল আসরে অতীতের সব রেকর্ড ভেঙে দেবে বলেই মনে করছেন স্কেটিং ফেডারেশনের কর্মকর্তারা।

২০১৪ সালে ভারতের পুনেতে অনুষ্ঠিত হয় বিশ্বকাপ রোলবলের তৃতীয় আসর। ওই টুর্নামেন্টে সপ্তম হন লাল-সবুজের ছেলে ও মেয়ে দুই বিভাগের রোলবল স্কেটাররা। ধানমণ্ডির পর দেশের গণ্ডি পেরিয়ে বাংলাদেশের রোলার স্কেটিং এবং রোলবল স্কেটিং এখন বিশ্ব অঙ্গনে। যার প্রমাণ ২৩ জানুয়ারি শুরু হতে যাওয়া চতুর্থ বিশ্বকাপ রোলবল স্কেটিং প্রতিযোগিতা।

আগে সাউথ এশিয়ার সাত দেশের টুর্নামেন্টের আয়োজন করলেও এবার এশিয়া, ইউরোপ, উত্তর আমেরিকা, লাতিন আমেরিকা এবং আফ্রিকা মহাদেশের ৭০টি দেশের প্রতিযোগীদের নিয়ে বৃহৎ আকারে আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন করতে যাচ্ছে স্কেটিং ফেডারেশন। যার মধ্যে ৫০টি দেশের পুরুষ ও ২০ দেশের মহিলা রোলবল স্কেটাররা রয়েছে।

তিনটি ট্র্যাকে খেলাগুলো অনুষ্ঠিত হবে। বিশ্বকাপের এ টুর্নামেন্ট উপলক্ষে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সের জাতীয় রোলার স্কেটিং কমপ্লেক্সকে নতুন আঙ্গিকে সাজানো হচ্ছে। ঢেলে সাজানো হচ্ছে পুরো পল্টনস্থ জাতীয় স্কেটিং কমপ্লেক্সকেই। পুরোটাই সিমেন্ট দিয়ে ঢালাই করা হচ্ছে। পাশেই গ্যালারি নির্মাণের কাজ চলছে।

এছাড়া পুরো স্টেডিয়ামকেই ঢেকে ইনডোরে রূপান্তর করা হবে বলে জানা গেছে। শহীদ ক্যাপ্টেন (অব.) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়াম ও মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামেও খেলাগুলো অনুষ্ঠিত হবে।

উদ্বোধনী অনুষ্ঠানকে জাঁকজমক ও আকর্ষণীয় করার জন্য ইতিমধ্যে একটি ইভেন্ট ম্যানেজমেন্ট কোম্পানিকে দায়িত্ব দেয়া হয়েছে। যারা ওই অনুষ্ঠানকে জমকালো করার জন্য ভারত, চীন ও রাশিয়া থেকে উদ্বোধনী দিনের সাংস্কৃতিক প্রোগ্রামের যন্ত্রাংশ আনা হবে।

প্রধানমন্ত্রী এ আয়োজনের উদ্বোধন করবেন, তাই অনুষ্ঠানে থাকবে বাড়তি চমক। তাছাড়া এই জাতীয় কমিটি করা হয়েছে। যার প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন আ হ ম মোস্তফা কামাল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া