adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাহাত-বাবরে পিষ্ট নিউজিল্যান্ড

উইকেট শিকারের পর পাকিস্তানের রাহাত আলীর উল্লাসস্পোর্টস ডেস্ক : ফর্মে থাকলে যা হয়। পাকিস্তানের দিকে তাকালে তা স্পষ্ট। শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে হেসে-খেলে টেস্ট সিরিজ জিতেছিল মিসবাহ-উল-হকের দল। এবার তারা পেয়ে বসেছে নিউজিল্যান্ডকে। আবুধাবিতে সিরিজের প্রথম টেস্টের ১ম ইনিংসে পাকিস্তানের করা ৫৬৬ রানের জবাবে মাত্র ২৬২ রানে অলআউট হয়ে ফলোঅনে পড়েন কিউইরা। পাকিস্তানের বোলার রাহাত আলী ও জুলফিকার বাবরে পিষ্ট হয় নিউজিল্যান্ড।

কিন্তু পাকিস্তান হেঁটেছে নিজেদের পথেই। নিউজিল্যান্ডকে তারা ফলোঅন করায়নি। দ্বিতীয় ইনিংসের ব্যাটিংয়ে নেমে পড়েছে তারা। কিন্তু দুর্ভাগ্যের বিষয় প্রথম ইনিংসে সেঞ্চুরি করা পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদ দ্বিতীয় ইনিংসে খেলতে পারছেন না। বলের আঘাতে মাথায় খুলিতে চিড় ধরেছে তার। শুধু এই ম্যাচই নয়। গোটা সিরিজই মিস করবেন তিনি।
তবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে সেই আত্মবিশ্বাসী পাকিস্তানকে দেখছে সবাই। প্রথম ইনিংসে ৩০৪ রান লিড নিয়ে দিনের শেষবেলায় খেলতে নেমে বিনা উইকেটে ১৫ রান সংগ্রহ করেছেন মোহাম্মদ হাফিজ (৫) ও আজাহার আলী (৯)। ফলে পাকিস্তানের লিড দাঁড়িয়েছে ৩১৯ রান। 
মঙ্গলবার বিনা উইকেটে ১৫ রান নিয়ে খেলতে নেমে শুরুতেই হোঁচট খায় নিউজিল্যান্ড। দলীয় ৩৩ রানের মাথায় সাজঘরে ফেরেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম (১৮)। এরপর একে একে বিদায় নেন কেন উইলিয়ামসন (৩) ও রস টেলর (০)। 
কিন্তু চতুর্থ উইকেটে কোরি আন্ডারসনকে নিয়ে ৮৩ রানের জুটি বাঁধেন ওপেনার টম লাথাম। অ্যান্ডারসনের ব্যাট থেকে আসে ৪৮ রান। তবে সেঞ্চুরি করেই মাঠ ছাড়েন লাথাম। ২২২ বলে ১০৩ রান করে সাজঘরে ফেরেন এই কিউই ওপেনার। এ ছাড়া ওয়াটলিংয়ের ব্যাট থেকে এসেছে ৪২ রান। পাকিস্তানের হয়ে ৪ টি উইকেট শিকার করেন রাহাত আলী। ৩ টি উইকেট পকেটে পুরেছেন জুলফিকার বাবর। আর ১ টি করে উইকেট দখলে নিয়েছেন ইয়াসির শাহ ও মোহাম্মদ হাফিজ ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া