adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঘুষ চেয়ে না পাওয়ায় হাটুতে গুলি- পুলিশের অস্বীকার

policeডেস্ক রিপাের্ট : ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার বারোবাজার এলাকার ধোপাদিতে পুলিশের গুলিতে আহত হয়েছেন এক ট্রাকচালক। তার নাম নাসির উদ্দিন (৫০) । তিনি উপজেলার  মিঠাপকুর গ্রামের সামসুদ্দিনের ছেলে। ২৪ অক্টােবর সোমবার দিনগত গভীর রাতে এ ঘটনা ঘটে। 
  
গুলিবিদ্ধ নাসির ও তার পরিবারের অভিযোগ, আদালতের গ্রেফতারি আদেশে নাসিরকে আটকের পরে উপজেলার বারোবাজার ফাঁড়ির ইনচার্জ (আইসি) মো. নজরুল ইসলাম এক লাখ টাকা ঘুষ দাবি করেন । দাবি করা টাকা দিতে ব্যর্থ হওয়ায় ফাঁড়িতে তিনদিন ধরে তাকে আটকে রাখা হয়। এরপর পরিকল্পিত ভাবে তাকে গুলি করা হয়। 
  
কালীগঞ্জ থানার ওসি আমিনুল ইসলাম ও বারোবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলাম অবশ্য এই অভিযোগ অস্বীকার করেছেন । 
  
ওসি জানান, গুলিবিদ্ধ নাসির এলাকার কুখ্যাত ডাকাত। সে বারোবাজার এলাকায় একটি সড়কে ডাকাতি করার প্রস্তুতিকালে পুলিশের টহল দলের সদস্যরা খবর পেয়ে ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশের ওপর হামলার চেষ্টা করে ডাকাতরা। আত্মরক্ষায় পুলিশ গুলি চালায়। এসময় 'ডাকাত' নাসির গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 
  
পুলিশের এই দাবি নাকচ করে চিকিতসাধীন নাসির  জানায়, শনিবার বেলা ১২টার দিকে বাজারের জাহিদের দোকানে বসা ছিল সে । এ সময় বারোবাজার পুলিশ ফাঁড়ির দারোগা নজরুল ইসলাম তাকে আটক করে নিয়ে যায় । এর আগের দিন শুক্রবার তাকে আরেক দফায় ধরে নিয়ে যাওয়ার চেষ্টা করে একই ফাঁড়ির এএসআই হিমায়েত। ওইদিন নাসির পালিয়ে যেতে সক্ষম হয়। 
  
তার দেয়া তথ্যমতে ২০১০ সালে দায়ের করা দুইটি মামলায় আদালতে নিয়মিত হাজির না হওয়ার কারণে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। ওই মামলায় পুলিশ তাকে আটক করেছে । 
  
পায়ে গুলি করার ঘটনার বিষয়ে নাসির জানায়, সোমবার দিবাগত রাত প্রায় ২টার দিকে বারোবাজার পুলিশ ফাঁড়ি থেকে চোখ বেঁধে তাকে ঘটনাস্থল ধোপাদি বাজারের কাছে নিয়ে যাওয়া হয় এবং গাড়ি থেকে নামিয়ে তার ডান পায়ে গুলি করা হয় । গুলিবিদ্ধ পা থেকে প্রচুর রক্ত ঝরছে বলেও জানায় সে । 
  
তবে বারোজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ নজরুল ইসলাম সোমবার বিকালে স্থানীয় বাজার থেকে নাসিরকে আটক করার বিষয়টি স্বীকার করেছেন। 
  
তিনি জানান, নাসিরের বিরুদ্ধে ডাকাতিসহ বিভিন্ন মামলা রয়েছে । সোমবার রাত ১২টার দিকে অস্ত্র উদ্ধার করার জন্য তাকে সঙ্গে নিয়ে ধোপাদি বাজারের কাছে যাওয়ার পরে আগে থেকেই সেখানে অবস্থান নেয়া নাসিরের সহযোগীরা পুলিশের অস্ত্র ছিনিয়ে নেয়ার চেষ্টা করে । এ সময় পালানোর চেষ্টা করে নাসির । পুলিশ গুলি চালালে এক পায়ে গুলিবিদ্ধ হয় সে । 
  
তবে এক লাখ টাকা ঘুষ দাবির কথা অস্বীকার করেন তিনি। 
  
আহতের ছেলে তরিকুল ইসলাম, স্ত্রী কহিনুর ও পরিবারের সদস্যরা  বলছেন, নাসির উদ্দিন একজন ট্রাকচালক এবং কালীগঞ্জ মটরশ্রমিক ইউনিয়নের সাবেক নেতা। ডাকাতির প্রশ্নেই আসে না। 
  
বারোবাজার ফাঁড়ির পুলিশ গত শনিবার বেলা ১২টার দিকে স্থানীয় একটি দোকান থেকে আটক করে তাকে। এরপর এক লাখ টাকা ঘুষ দাবি করেন । সেই টাকা না দেয়ার কারণে পায়ে গুলি করা হয়েছে । 
  
ঝিনাইদহের অতিরিক্ত পুলিশ সুপার আজবাহার আলী বলেছেন, প্রকৃত পক্ষে কি ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে । 
  সদর হাসপাতাল সুত্র জানায়, নাসিরের পায়ের অবস্থা গুরুতর । তার ডান পায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া