adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চট্টগ্রাম টেস্ট দিয়ে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড গড়বেন অ্যালিস্টার কুক

cookস্পাের্টস ডেস্ক : ২০ অক্টোবর চট্টগ্রামে শুরু হচ্ছে বাংলাদেশ-ইংল্যান্ড দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে অনন্য রেকর্ড গড়বেন ইংলিশ সাদা পোশাকের অধিনায়ক অ্যালিস্টার কুক। দেশের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলার রেকর্ডটি নিজের করে নেবেন এই বাঁহাতি ব্যাটসম্যান।

বর্তমানে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১৩৩টি টেস্ট খেলে যৌথভাবে অ্যালেক স্টুয়ার্টের পাশে রয়েছেন কুক। চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে টস করতে নামলেই সাবেক এই ইংলিশ তারকা ক্রিকেটারকে টপকে যাবেন তিনি।

এর আগে প্রথম ইংলিশ ব্যাটসম্যান হিসেবে টেস্টে ৯ ও ১০ হাজার রান পূর্ণ করেছেন কুক। টেস্ট সেঞ্চুরির দিক থেকেও (২৯টি) তার আশেপাশে নেই কোনো ইংল্যান্ড ব্যাটসম্যান। এর পরই রয়েছে কেভিন পিটারসেনের সেঞ্চুরি ২৩টি।

এখন পর্যন্ত ক্রিকেট ক্যারিয়ারে অসুস্থতার কারণে মাত্র একটি টেস্ট খেলতে পারেননি কুক। গত দশ বছরের টানা ১৩১টি টেস্ট খেলেছেন তিনি। এই রেকর্ডে তাঁর সামনে আছেন কেবল অ্যালান বোর্ডার। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক খেলেছিলেন টানা ১৫৩টি টেস্ট।

এদিকে বাংলাদেশ সফরেই ১০০তম টেস্ট খেলার অনন্য কীর্তি গড়বেন স্টুয়ার্ট ব্রড। ইংল্যান্ডের বর্তমান ক্রিকেটারদের মধ্যে কুক ছাড়াও জেমস অ্যান্ডারসন খেলেছেন ১০০টিরও বেশি টেস্ট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া