adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমেরিকা নাকি উত্তর কোরিয়ার শত্রু নয়!


AMRICAআন্তর্জাতিক ডেস্ক : আমেরিকাকে ভয় দেখাতে প্রায় প্রতি সপ্তাহেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা করছে উত্তর কোরিয়া। আমেরিকা তার সমুচিত জবাব দিতে উত্তর কোরিয়ার আকাশ সীমায় যুদ্ধবিমান উড়াচ্ছে। যে কোনো মুহূর্তেই যুদ্ধ বেঁধে যেতে পারে এমন অবস্থা। দুই দেশের রাজনৈতিক অবস্থান আপাতত তারই ইঙ্গিত দিচ্ছে। মার্কিন প্রেসিডেন্ট নাকি উত্তর কোরিয়ার সঙ্গে যুদ্ধ শুরুর কথা ভাবছেন। এরইমধ্যে আমেরিকা ঘোষণা করলো, তারা নাকি উত্তর কোরিয়ার শত্রু নয়! 

গত শুক্রবার আন্ত:মহাদেশীয় ব্যালাস্টিক ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। এরপরের দিন শনিবার দেশটির সর্বোচ্চ নেতা কিং জং-উন ঘোষণা দেন, আমেরিকার যে কোনো স্থানে এটি আঘাত হানতে সক্ষম। শুধু আমেরিকা নয়, বিশ্বের যে কোনো জায়গায় যে কোনো মুহূর্তে তারা আঘাত হানতে সক্ষম।

এবার সুর নরম করেছে আমেরিকা। উত্তর কোরিয়ার উদ্দেশ্যে দেশটির পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসন বলেছেন, 'আমরা আপনাদের শত্রু নই। আমরা আপনাদের জন্য বিপজ্জনকও নই। কিন্তু আপনারা নিজেদের অগ্রহণযোগ্য হুমকি হিসেবে আমাদের কাছে উপস্থাপন করছেন। এজন্যই আমাদেরকে তার জবাব দিতে হয়। আমরা সমস্যা সমাধানে বৈঠকে বসতে আগ্রহী। কারও ক্ষমতার পতন হোক এটা আমরা চাই না। ' সূত্র : বিবিসি
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া