adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মঈন চান ইংলিশ ক্রিকেটাররা বিপিএলে আসুক

amoinস্পাের্টস ডেস্ক : নিরাপত্তা নিয়ে অনেক কথা হওয়ার পর ইংল্যান্ড দলের খেলোয়াড়রা এখন কেবল ক্রিকেটেই মনোযোগ রাখতে চান। সেটি সম্ভব হয়েছে বাংলাদেশের পক্ষ থেকে সফরকারীদের জন্য নজিরবিহীন নিরাপত্তা দেওয়ার পর থেকেই। বর্তমান নিরাপত্তা পরিস্থিতিটা সফরে এসেই দেখছেন বাটলার-মঈনরা। তার আগে তারা তাকিয়ে ছিলেন ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের নিরাপত্তা পর্যবেক্ষকদের ওপর। যারা ইতিবাচক রিপোর্ট দেয়াতেই ইংলিশ দল এখন বাংলাদেশে। অথচ সেই পর্যবেক্ষক দলের এক পক্ষই এখন বলছে, আন্তর্জাতিক সিরিজের পর হতে যাওয়া বাংলাদেশ প্রিমিয়ার লিগে ইংলিশ ক্রিকেটারদের খেলতে আসা উচিত নয়। তবে দলের সঙ্গে থাকা অলরাউন্ডার মঈন আলি সেই পরামর্শের সঙ্গে দ্বিমত করে ক্রিকেটারদের বাংলাদেশে আসার ব্যাপারেই আশ্বস্ত করেছেন।

ইংল্যান্ড দল বাংলাদেশে আসার যে সবুজ সংকেত পেয়েছিল তাতে ইংলিশ ক্রিকেটারদের সংগঠনের (পিসিএ) ইতিবাচক রিপোর্ট ভূমিকা রেখেছিল। সেই পিসিএ'ই এখন বলছে বিপিএলে ইংলিশদের খেলতে আসা উচিত হবে না। যুক্তি হিসেবে তারা সামনে এনেছে- আন্তর্জাতিক সিরিজের পর একই রকম নিরাপত্তা ব্যবস্থা না থাকার শঙ্কাকে। যেটির সঙ্গে দ্বিমত পোষণ করেছেন মঈন।

বিবিসিকে মঈন বলেছেন, 'এখানে সবকিছু ভালোই মনে হচ্ছে। নিরাপত্তার দিক থেকে সবচেয়ে সেরাটাই আমার পাচ্ছি। অন্য দেশকে এর চেয়ে ভালো নিরাপত্তা দিতে হলে বেশকষ্টই করতে হবে। এখানে আমাদের দারুণভাবে দেখভাল করা হচ্ছে। ইংলিশ ক্রিকেটাররা অনায়াসেই বিপিএলে খেলতে আসতে পারে।'

বিপিএলের ২০১৩ আসরে খেলে গেছেন মঈন। এবার অবশ্য তিনি নেই। তবে রবি বোপারা, বেনি হাওয়েল, রিকি ওয়েসেলস, টাইমাল মিলস, সামিট পাটেল, রিচার্ড গ্লিসন, জোশ কবের মত তারকারা আছেন।

সতীর্থদের আস্বস্ত করে মঈন বলেছেন, 'পিসিএ খেলোয়াড়দের মেইল পাঠিয়েছে বলে জেনেছি। সেখানে তাদের কি পরামর্শ দেওয়া হয়েছে সেটি আমার জানা নেই। তবে এখানকার নিরাপত্তা দারুণ। খেলোয়াড়রা সন্তুষ্ট থাকলে ওদের আসাই উচিত। সিরিজ চলা সময়ের মত কঠোর নিরাপত্তা ব্যবস্থা না থাকলেও পরে সেটা অনেক ভালোই হবে বলে আমার মনে হচ্ছে। আগে এখানে দুই মাস খেলে গেছি। সেই অভিজ্ঞতায় বলতে পারি এখানকার মানুষ অসাধারণ। এখানে খেলতে আসা উচিত।'

পিসিএ বাংলাদেশে না আসার পরামর্শ দেওয়ার পর সেটা ক্রিকেটারদের ওপর কতটা প্রভাব ফেলেছে তা জানা না গেলেও মঈনের এই কথা যে বোপারাদের বাড়তি খানিকটা আত্মবিশ্বাস যোগাবে তা বলার অপেক্ষা রাখে না। শেষপর্যন্ত কি হয় সেটা দেখার জন্য অবশ্য ৪ নভেম্বর বিপিএল শুরু পর্যন্ত অপেক্ষা করা ছাড়া উপায় নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2016
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া