adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঠান ঝড়ে দুইয়ে কলকাতা নাইট রাইডার্স

ছবি: সংগৃহীতস্পোর্টস ডেস্ক : ইউসুফ পাঠানের বিস্ময়কর ব্যাটিং ঝড়ে টানা সপ্তম জয় তুলে নিল কলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাত্র ১৪ ওভার দুই বলে চার উইকেটে জিতল তারা। 
এই জয়ে সমান ১৮ পয়েন্ট নিয়ে চেন্নাই সুপার কিংসকে টপকে দুইয়ে লিগ পর্ব শেষ করল সাবেক চ্যাম্পিয়নরা। শনিবার প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৮ উইকেটে হারিয়ে দুই নম্বর স্থানটি শক্তই করেছিল। কিন্তু তাদের হতাশ করল কলকাতা, রান রেটে দুবারের সাবেক চ্যাম্পিয়নদের ছাড়িয়ে যেতে ১৫ ওভারে জিততে হতো গৌতম গম্ভীরদের। ইউসুফ ব্যাট হাতে ঝড় তুলে সহজেই লক্ষ্য পূরণ করলেন।
ইডেন গার্ডেন্সে টস জিতে ফিল্ডিং নেয় কলকাতা। ব্যাটিংয়ে নেমে শিখর ধাওয়ান ও অধিনায়ক ড্যারেন স্যামি সমান ২৯ রান করে করেন। ভেনুগোপাল রাওয়ের ২৭ ও নামান ওঝার ২৬ উল্লেখযোগ্য ছিল হায়দরাবাদের ব্যাটিংয়ে।
সাকিব আল হাসান এদিন আইপিএলের প্রথম মেইডেন ওভার উপহার দিলেন। বাংলাদেশি অলরাউন্ডার চার ওভারে ২৫ রান দিয়ে নিয়েছেন এক উইকেট। সমান উইকেট পান রায়ান টেন ডেসকাট, বিনয় কুমার ও মরনে মরকেল।
লক্ষ্যে নেমে প্রত্যাশিত ঝড় তোলেন গম্ভীর ও রবিন উথাপ্পা। চার ওভার চার বলে ৪৩ রানের জুটি গড়ে গম্ভীর (২৮) সাজঘরে ফেরেন। উথাপ্পা ৩০ বলে চারটি বাউন্ডারি ও দুটি ছয়ে ৪১ রানের দ্বিতীয় সেরা ইনিংস খেলেন। এরপর দ্রুত কয়েকটি উইকেট কলকাতা হারালেও চার নম্বরে ব্যাট করতে নামা ইউসুফ পাঠান মাত্র ১৫ বলে তিনটি চার ও পাঁচটি ছয়ে টুর্নামেন্টের দ্রুততম অর্ধশতক হাঁকান। দলকে সহজ জয়ের ভিত গড়ে দিতে আরও সাত বল খেলেছেন তিনি, ৫টি চার ও ৭টি ছয়ে ৭২ রানে মিডউইকেটে ছয় মারতে গিয়ে ধাওয়ানের তালুবন্দি হন।
দলকে দ্বিতীয় স্থানে তুলতে তখন ৭ বলে সাত রান দরকার। সূরিয়াকুমার যাদবের ব্যাটে সেটা সহজেই পূরণ হয়।
সাকিব ব্যাট হাতে ৫ বলে করেছেন ১ রান। হায়দরাবাদের পক্ষে করণ শর্মা বল হাতে চার উইকেট নেন।
২৭ মে কোয়ালিফায়ারের প্রথম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবকে মোকাবিলা করবে কলকাতা। আর এলিমিনেটরে চেন্নাই সুপার কিংসের প্রতিদ্বন্দ্বিতা নিশ্চিত করতে রোববার মুম্বাই ইন্ডিয়ান্স স্বাগত জানাবে রাজস্থান রয়্যালসকে।
সানরাইজার্স হায়দরাবাদ: ১৬০/৭ (২০ ওভার)
কলকাতা নাইট রাইডার্স: ১৬১/৬ (১৪.২ ওভার)
ফল: কলকাতা নাইট রাইডার্স চার উইকেটে জয়ী
ম্যাচসেরা: ইউসুফ পাঠান

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া