adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স ট্রফি ধরে রাখার মিশনে রাতে মাঠে নামছে রিয়াল

ronaldoস্পাের্টস ডেস্ক : তিনে তিন জয়ে লা লিগার শীর্ষে।  চ্যাম্পিয়নদের মতোই মৌসুম শুরু করেছে রিয়াল মাদ্রিদ। ক্রিশ্চিয়ানো রোনালদোও আছেন গোলের মধ্যে। চিন্তা কী?

আজ রাতে (১২টা ৪৫মি.) চ্যাম্পিয়ন্স লিগ অভিযান শুরু করতে চলেছে দারুণ মুডে থাকা রিয়াল মাদ্রিদ, প্রতিপক্ষ স্পোর্টিং লিসবন।

মাঠের পারফরম্যান্স ভালো হলেও অন্দরমহলে অবশ্য বিতর্ক ও ঝামেলার ছবি।

মৌসুম শুরুর থেকেই গ্যারেথ বেল হয়ে উঠেছেন বিতর্কের কেন্দ্রবিন্দু। ক্লাবের থেকে আরও বেশি টাকা দাবি করায় চটে যান সতীর্থরা। লুকা মডরিচ-টনি ক্রুজরা নাকি প্রতিবাদও জানিয়েছেন যে ক্লাবের হয়ে সাধারণ পারফরম্যান্সের পরেও কী করে বেল এত টাকার চুক্তি দাবি করছেন!

এ অবস্থায় জিনেদিন জিদান ফুটবলারদের সতর্কবার্তা পাঠিয়ে বলে দিলেন, ব্যক্তিগত সমস্যা না মেটালে শেষমেশ কোনও ট্রফিই জিততে পারবেন না তারা।

শনিবার লা লিগায় ওসাসুনাকে ৫-২ হারায় রিয়াল। দল গোল করছে। সেরা অস্ত্রও ফিরে এসেছে। কোচের আর কী চাই? কিন্তু কোচের  নাম যে জিদান। যাকে ফুটবলের ‘মিস্টার পারফেকশনিস্ট’ বললেও ভুল হবে না। বাইরে থেকে তাকে দেখে ঠান্ডা মাথার লোক মনে হলেও ফুটবল সাক্ষী থেকেছে রগচটা জিদানেরও। এ বার রিয়াল ফুটবলাররাও তাঁদের কড়া হেডস্যারের রাগের মুখে পড়লেন।

ওসাসুনা ম্যাচ শেষ হওয়ার পর ফুটবলার থেকে স্টাফ— সবাইকে ড্রেসিংরুমে বসিয়ে রাখেন জিদান। কড়া ভাবে রোনালদোদের বলেন,  ‘গোল করলেও  দলগত খেলা চোখে পড়েনি কোচের। ফুটবলারদের মধ্যে কোনও বোঝাপড়াই ছিল না। তার উপরে ৫-০ এগিয়ে গিয়েও কেন আরও সতর্ক থাকল না টিম।’ এ সব কথা বলে জিজু একটা জিনিসই বোঝাতে চাইছেন, যদি ব্যক্তিগত সমস্যা না মেটানো হয়, তা হলে দলকে তার ফলটা ভোগ করতে হবে।

স্পোর্টিং লিসবন খাতায়কলমে দুর্বল দল। কিন্তু রিয়ালের ফরাসি কোচ মনে করছেন চ্যাম্পিয়ন্স লিগ জেতাটা যত না কঠিন, তার থেকে বেশি কঠিন ট্রফিটা ধরে রাখা। কারণ টুর্নামেন্টের ইতিহাসে কোনও ক্লাব টানা দু’বার চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারেনি। সে পেপ গুয়ার্দিওলার স্বপ্নের বার্সেলোনা হোক বা কার্লো আন্সেলোত্তির ভয়ঙ্কর এসি মিলান। জিদান বলছেন, ‘চ্যাম্পিয়ন্স লিগ জেতার থেকেও ট্রফি ধরে রাখা কঠিন। কিন্তু আমরা প্রতিটা ট্রফির জন্যই লড়াই করতে অভ্যস্ত।’

প্রশ্ন হচ্ছে, নিজের সাবেক ক্লাব স্পোর্টিংয়ের বিরুদ্ধে কি ৯০ মিনিট খেলতে পারবেন রোনালদো? জিদান বলছেন, ‘হ্যা আমার তো ইচ্ছা আছে রোনালদো গোটা ম্যাচ খেলানোর। কিন্তু আমায় ভাবতেও হবে দু’মাসের মতো সে বাইরে ছিল। একটা ফুটবলারের জন্য সেটা অনেক লম্বা সময়।’রোনালদো অবশ্য কোচকে বলে রেখেছেন, তিনি তৈরি ৯০ মিনিট খেলতে। সিআর সেভেন বলছেন, ‘স্পোর্টিং লিসবন আমার জন্য স্পেশ্যাল ক্লাব। আমি ওদের বিরুদ্ধে অবশ্যই খেলতে চাই।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া