adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

থানাকে না জানিয়ে র‌্যাবের অভিযান নয়

নজিস্ব প্রতবিদেক : থানায় অবহতি না করে সংশ্লষ্টি কোনো এলাকায় অভযিান পরচিালনা করতে পারবে না র‌্যাপডি অ্যাকশন ব্যাটালয়িন (র‌্যাব)।
সোমবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠতি আইন-শৃঙ্খলা সংক্রান্ত মন্ত্রসিভা কমটিরি বঠৈকে এ সদ্ধিান্ত নওেয়া হয়ছে।ে বকিলেে মন্ত্রণালয়রে সম্মলেন কক্ষে শল্পিমন্ত্রী আমরি হোসনে আমুর সভাপতত্বিে মন্ত্রসিভা কমটিরি এ বঠৈক অনুষ্ঠতি হয়।
বঠৈক সূত্র জানায়, র‌্যাব কোনো এলাকায় অভযিানে গলেে ওই এলাকার সংশ্লষ্টি থানায় জানাতে জানাতে হব।ে এর কারণ হসিবেে বঠৈকরে একটি সূত্র জানায়, র‌্যাবরে নামে নানা অভযিোগ ওঠায় এবং র‌্যাবরে পরচিয় দয়িে নানা ধরণরে অপর্কম ঘটছে বধিায় মন্ত্রসিভা কমটিরি বঠৈকে এ সদ্ধিান্ত নওেয়া হয়ছে।ে
বঠৈক সূত্র আরও জানায় এখন থকেে আর সাদা পোশাকওে র‌্যাবরে পক্ষে কোনো অভযিান চালানো যাবে না। এছাড়া, বঠৈকে ইয়াবাসহ সব ধরণরে মাদক নয়িন্ত্রণে সারাদশেে রডে এর্লাট জারি করার বষিয়টি নয়িে আলোচনা হয়ছে।ে সীমান্তে জোর তৎপরতা চালানোর সদ্ধিান্তও হয় বঠৈক।ে সীমান্তরে ওপারে ভারতীয় অংশে কোনো ফনেসডিলি কারখানা রয়ছেে কনিা তা নয়িে বএিসএফ-এর সঙ্গে আলোচনা করে সমস্যা সমাধানরে বষিয়টওি আলোচনা করা হয়।
বঠৈকরে পর সভাপতি আমরি হোসনে আমু সাংবাদকিদরে জানান, নারায়ণগঞ্জরে ঘটনায় য-েই জড়তি থাকুক তার বরিুদ্ধে ব্যবস্থা নওেয়া হব।ে বঠৈকরে অপর একটি সূত্র জানায়, র‌্যাব জড়তি থাকলওে তাদরে বরিুদ্ধে ব্যবস্থা নওেয়া হব।ে যদওি ইতোমধ্যে র‌্যাবরে প্রধানকে প্রত্যাহার করা হয়ছে।ে
বঠৈকে শল্পিমন্ত্রী ছাড়াও বাণজ্যিমন্ত্রী তোফায়লে আহমদে, ডাক ও টলেযিোগাযোগমন্ত্রী আবদুল লতফি সদ্দিকিী, প্রবাসী কল্যাণমন্ত্রী খন্দকার মোশাররফ হোসনে, বসোমরকি, বমিান ও র্পযটনমন্ত্রী রাশদে খান মনেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, পানি সম্পদমন্ত্রী আনসিুল ইসলাম মাহমুদ, নৌ পরবিহনমন্ত্রী শাহজাহান খান, শ্রম ও র্কমসংস্থান প্রতমিন্ত্রী মো. মুজবিুল হক (চুন্নু) এবং স্বরাষ্ট্র প্রতমিন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ আইন-শৃঙ্খলাবাহনিীর র্ঊধ্বতন র্কমর্কতারা উপস্থতি ছলিনে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া