adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাকে মেরে ফেলতে ছোড়া এসিডে তিন বছরের শিশুর মৃত্যু

acid_127386ডেস্ক রিপাের্ট : বলতে গেলে জীবন শুরুর আগেই থেমে গেলো জীবনের চাকা। তিন বছর বয়সেই মানুষের নৃশংসতার শিকার হলো শিশুটি। এসিডে ঝলসে যাওয়ার পর আপ্রাণ চেষ্টা করেও তিন বছরের শিশু ফাতিমকে বাঁচাতে পারেননি চিকিৎসক।

গত রাতে যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর এলাকায় এই ঘটনা ঘটে। রাতে সৎ মায়ের সঙ্গে ঘুমিয়ে থাকার সময় জানালার ফাঁক দিয়ে তাদের ওপর এসিড ছুড়ে মারে দুর্বৃত্ত। এসময় ফাহিম, তার বড় ভাই ও সৎ মা শিলা দগ্ধ হন। রাতেই তিনজনকে নেয়া হয় হাসপাতালে।

তিনজনের অবস্থাই শুরু থেকেই ছিল সঙ্গীন। এর মধ্যে সবচেয়ে বেশি ঝলসে গিয়েছিল শিশু ফাতিমের শরীর। তার ছোট্ট শরীর এই ধকল নিতে পারেনি। হাসপাতালেই ভোরে প্রাণ হারায় সে।

শিশু ফাতিমের সৎ মা ও ভাইয়ের অবস্থাও ভালো নয়। উন্নত চিকিৎসার জন্য তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানান, ফাতিমের বাবা আলামীন বিশ্বাস বিদেশে থাকেন। তিনি বিয়ে করেছেন দুটি। ফাতিম তার প্রথম স্ত্রীর সন্তান। বছর সাতেক আগে আলামীন দ্বিতীয় বিয়ে করার পর থেকে উপজেলার নরেন্দ্রপুর এলাকায় বাবার বাড়িতে থাকেন।

ঈদ উপলক্ষে ফাতিমের দাদী শিশুটিকে তার মায়ের কাছ থেকে নিয়ে আসেন। এখানে সৎ মায়ের সঙ্গে রাতে ঘুমাতো শিশুটি। স্থানীয়দের ধারণা ফাতিমের সৎ মা শিলাকে ঝলসে দিতেই এসিড ছুড়ে মারা হয়েছিল। এই এসিড ঝলসে দেয় তিন জনকেই।

যশোর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন বলেন, ‘ঘটনাটি জানার পর সকালেই আমরা এখানে এসেছি। কারা এবং কেন এই কাজ করেছে তা তদন্তের আগে বলা সম্ভব নয়। আমাদের কাছে এ বিষয়ে কারও বিরুদ্ধে অভিযোগও আসেনি। তবে শিশুটির দাদী মনোয়ারাকে সন্দেহজনক হিসেবে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।’

প্রতিপক্ষকে ঘায়েল করতে এসিড নিক্ষেপের মতো ঘটনা নতুন নয়। এই রাসায়নিকটি ত্বকে লাগলে সেটি চামড়া এবং মাংস ঝলসে দেয়। ভুক্তভোগিরা প্রায়ই প্রাণ হারায়। কখনো কখনো যেখানে এসিড লাগে সেই অংশটি বিকৃত হয়ে যায়। এই বিভৎসতা ঠেকাতে কঠোর আইন করেছে সরকার। এসিড বিক্রির ক্ষেত্রে আরোপ করা হয়েছে কড়াকড়ি। সরকারের উদ্যোগের পাশাপাশি বেসরকারি পর্যায়েও এ নিয়ে সচেতনতা তৈরিতে চালানো হচ্ছে প্রচার। এসব উদ্যোগে এসিড সন্ত্রাস কমে আসলেও পুরোপুরি বন্ধ হয়নি তা। প্রায়ই দেশের বিভিন্ন এলাকায় প্রতিপক্ষের ওপর এসিড হামলার ঘটনা ঘটে। যার সর্বশেষ শিকার হলো তিন বছরের ফাতিম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া