adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অন্যদের নয়, নিজেকে ছাপিয়ে যেতে চান শ্রদ্ধা

sharddhaবিনোদন ডেস্ক : অভিনয় নিয়ে দারুণ ব্যস্ত বলিউডের ‘স্নিগ্ধ’ অভিনেত্রী খ্যাত শ্রদ্ধা কাপুর। রোমান্টিক অভিনয় দিয়ে হাত পাকালেও সম্প্রতি টাইগার শ্রফের সঙ্গে অ্যাকশন ফিল্মে জুটি বেঁধেছেন তিনি। ব্যস্ততা, অভিনয়, ক্যারিয়ার ইত্যাদি নানা বিষয় নিয়ে ভারতীয় এক গণমাধ্যমের সঙ্গে খোলামেলা কথা বলেছেন তিনি। সেই সাক্ষতকারটি ঢাকাটাইমসের পাঠকের জন্য হুবহু তুলে ধরা হলো-

প্রশ্ন: এর আগে তো অ্যাকশন করতে দেখা যায়নি। ‘বাগী’ই প্রথম। কেমন অভিজ্ঞতা?

শ্রদ্ধা: ‘বাগী’র সবচেয়ে বড় হাইলাইট তো অ্যাকশনই। ট্রেলার দেখলেই বোঝা যায় সেটা। প্রথমে যখন শুনেছিলাম অ্যাকশন ফিল্ম, সত্যি বলছি নার্ভাস হয়ে গিয়েছিলাম। তারপর পরিচালক সাবির খান বললেন কিল-ঘুষি-লাথি মারার কাজটা আমিও করতে পারব।তখন থেকে উত্তেজনায় ভুগছি। নতুন কিছু করার উত্তেজনা। ‘এবিসি়ডি টু’র পর আবার একটা প্রজেক্টে নতুন কিছু করতে পারাটা দারুণ সুযোগ।

প্রশ্ন: এরপর কি আরও অ্যাকশন ছবি করতে আগ্রহী?

শ্রদ্ধা: হয়তো হব। দেখুন, ইন্ডাস্ট্রিতে অভিনেত্রীরা যে খুব ঘন ঘন অ্যাকশন ছবি করেন এমন না। ফলে দর্শকও যদি দেখেন একজন মেয়ে স্ক্রিনে মারপিট করছে, তাদেরও ভাল লাগবে। নারীচরিত্রগুলোও সে ক্ষেত্রে একটু অন্যভাবে বানাবেন পরিচালক বা গল্পকারেরা। ফলে সব দিকেই নতুন কিছু করার সম্ভাবনা থাকছে।

প্রশ্ন: টাইগার শ্রফের তো স্কুলে পড়ার সময় আপনার উপর ক্রাশ ছিল। সেটে সেই নমুনা পেয়েছেন নাকি?

শ্রদ্ধা: (হাসতে হাসতে) টাইগার কিন্তু আমাকে কোনওদিন ওর ক্রাশের কথা বলেনি। ওর একটা সাক্ষাৎকারেই দেখেছিলাম ব্যাপারটা। তারপর টাইগার বলেছিল, ও খুব লাজুক ছিল তাই আর বলে উঠতে পারেনি। এক স্কুলে পড়তাম, আমাদের বাবারা পরস্পরকে চিনতেন ফলে ওর সঙ্গে বরাবরই বেশ স্বাচ্ছন্দ্যবোধ করি। এখন একসঙ্গে কাজ করাটাও বেশ সহজ হয়েছে। টাইগার খুব শান্ত, তবে মজা করতেও ছাড়ে না! টাইগার খুব নিয়ম মেনে চলে। ঘুমোতে যেতে রাত করে না। তাড়াতাড়ি উঠে পড়ে। জাঙ্ক ফুড খায় না। আমি কিন্তু একদম ও রকম নই। খাবারের ব্যাপারে নিজের উপর আমার কোনও নিয়ন্ত্রণই থাকে না।

প্রশ্ন: সেটে ঝগড়া করেছেন?

শ্রদ্ধা: নাহ্‌, একদমই না। টাইগার খুবই মিষ্টি স্বভাবের মানুষ।

প্রশ্ন: আপনি কখনওই কোনও সহ-অভিনেতার সঙ্গে ঝগড়া করেন না?

শ্রদ্ধা: বরুণ ধাওয়ান বা আদিত্য রয় কাপুরের সঙ্গে টুকটাক ঝগড়া হত মাঝে মাঝে। কিন্তু সেটাও তুই আমার খাবার কেন খেলি, এই ধরনের। মজা করে, সিরিয়াস কিছু না।

প্রশ্ন: আপনার হাতে এখন চারটা সিনেমা। সবগুলোরই প্লট বা চরিত্র আলাদা। এক্সপেরিমেন্ট করছেন?

শ্রদ্ধা: না বাবা! কাজগুলো পর পর যেভাবে এসেছে, সেভাবেই চুক্তিবদ্ধ হয়েছি। ব্যাপারটা তো ভালই, প্রত্যেকটাই আলাদা। ‘রক অন টু’এর সঙ্গে ‘বাগী’র কোনও মিল নেই। ‘ওকে জানু’ এক রকম আবার ‘হাফ গার্লফ্রেন্ড’এর মজাটা অন্য।

প্রশ্ন: তিন সিনেমায় একশো কোটির বাজি জিতেছেন।‘আশিকি টু’, ‘এক ভিলেন’, ‘এবিসিডি টু’  চাপ মনে হয়?

শ্রদ্ধা: দেখুন, বক্স অফিসের হিসাব অনুযায়ী নির্দিষ্ট একটা সিনেমা দেখতে দর্শকের ভিড় একটু বেশি হয়েছিল। বক্স অফিসে একশো কোটির তালিকাকে আমি এভাবেই দেখি। বেশি লোকে দেখেছে মানে, তাদের সকলের কাছে আমি পৌঁছাতে পেরেছি। চাপ তো সব সময়ই থাকবে। সেটা সিনেমা হিট হোক বা ফ্লপ। সুতরাং চাপ নিয়ে বেকার সময় নষ্ট করে তো লাভ নেই। তার চেয়ে বরং এই চাপ নেয়া ভাল, যে পর পর সিনেমায় নিজেকে ছাপিয়ে যেতে পারব কি না!

প্রশ্ন: বক্স অফিসে সা‌ফল্য পাচ্ছেন বলেই তো প্রযোজকেরা বড় প্রজেক্টের প্রস্তাব নিয়ে আসছেন, তাই না?

শ্রদ্ধা: সেটা একটা কারণ। তবে নিজের উপর যদি বিশ্বাস না থাকে, কাজটা ভাল করে করার প্রতিশ্রুতি না থাকে— তাহলে কেউ আসবে না।

প্রশ্ন: এর আগে আপনি একই অভিনেতার সঙ্গে দুবার জুটি বাঁধেননি। তবে এই নিয়ে আদিত্যের সঙ্গেই দ্বিতীয়বার জুটি বাঁধলেন ‘ওকে জানু’তে। আপনারা কি ফের একসঙ্গে?

শ্রদ্ধা: শুনুন, ব্যাপারটা শুধুমাত্র ঘটে গিয়েছে। সম্ভবত সময় এবং সবকিছু মিলেছে বলেই আমাদের কাস্ট করা হয়েছে। এতে অন্য কোনও ব্যাপার নেই। আমাদের দুজনেরই চিত্রনাট্য পছন্দ হয়েছিল, তাই করতে রাজি হয়ে গিয়েছিলাম।

প্রশ্ন: ‘রক অন টু’এর কাজ শেষ?

শ্রদ্ধা: প্রায় শেষই বলতে পারেন। মাত্র কয়েকদিনের কাজ বাকি। আগস্টের মধ্যে ট্রেলার মুক্তি পাবে। সিনেমা মুক্তি পাবে নভেম্বরে।

প্রশ্ন: ‘রক অন টু’তে প্লেব্যাক করেছেন আপনি!

শ্রদ্ধা: নিজের সবকয়টা গান গেয়েছি। আমি তো গাইতে পারলেই খুশি।

প্রশ্ন: ফারহানের প্রেমিকার চরিত্রে তো নেই আপনি?

শ্রদ্ধা: নাহ্‌, আমরা প্রেমিক-প্রেমিকা নই! (একটু চিন্তা-চিন্তা মুখ করে) কিন্তু আপনাকে কতটা বলব বুঝতে পারছি না (অট্টহাসি)!

প্রশ্ন: ‘ওকে জানু’র কাজ কেমন এগোচ্ছে?

শ্রদ্ধা: ভালোই। ফার্স্ট শি়ডিউল শেষ হয়েছে। বেশ মজা করে কাজ করেছি। ‘আশিকি টু’র সেট’এর পরিবেশ খুব গম্ভীর ছিল। হাসব কতটা, সেটাও মেপে ঠিক করতে হচ্ছিল। এখানে তো সে রকম নয়। দুজনেই বেশ সুখী মানুষের চরিত্র করছি (হাসি)। পরিচালক শাদ আলিও দারুণ মানুষ।

প্রশ্ন: ‘হাফ গার্লফ্রেন্ড’এর জন্য কীভাবে প্রস্তুতি নিচ্ছেন?

শ্রদ্ধা: বাস্কেটবল শিখে ফেলতে হবে তাড়াতাড়ি। আমি আর অর্জুন কাপুর তাড়াতাড়িই একসঙ্গে প্র্যাকটিস শুরু করব। ছবিতে আমি দিল্লির মেয়ে। তো ব্যাপারটা বেশ ইন্টারেস্টিং হবে আশা করছি। পরিচালক মোহিত সুরির বাড়িতে এর মধ্যে একদিন চেতন ভগতের সঙ্গে একটা মিটিং হয়েছে। উনি বলছিলেন, চরিত্রটা নিখুঁত করতে একজন দিল্লির মেয়ের সঙ্গে আমার দেখা করাবেন।

প্রশ্ন: ‘হাফ গার্লফ্রেন্ড’বইটা প়ড়েছেন?

শ্রদ্ধা: এখনও পড়া হয়নি, পড়ব। কিন্তু চরিত্রটা তো আমার মতো করে করব। কিছুটা পাল্টাতেও পারি। অবশ্য তার একটা যুক্তিও থাকতে হবে।

প্রশ্ন: আপনি ‘ডন থ্রি’করছেন নাকি?

শ্রদ্ধা: নাহ্‌, প্রস্তাব আসেনি। ছবির কাজ শুরু হয়েছে কি না, সেটাও জানি না।

প্রশ্ন: এখন আর কোনও কাজের প্রস্তাব আছে?

শ্রদ্ধা: চিত্রনাট্য পড়ছি। ভালও লেগেছে দু-একটা। তবে এখন বেশি কিছু বলা যাবে না। এই বছরের শেষ পর্যন্ত খুব ব্যস্ত থাকব। ক্যামেরার সামনে থাকতে দারুণ লাগে। কিন্তু ছুটিও উপভোগ করি। একটা হলিডে খুব দরকার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া