adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ সফরে নিউজিল্যান্ডের ব্যাটিং কোচ লঙ্কান সামারাবিরা

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ দলের সাবেক কোচ থিলান সামারাবিরাকে ব্যাটিং কোচ হিসেবে নিয়োগ দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। আসন্ন বাংলাদেশ সফর দিয়েই নিউজিল্যান্ডের সঙ্গে নিজের কাজ শুরু করবেন সাবেক এই লঙ্কান ক্রিকেটার।

বাংলাদেশ সফরের পর পাকিস্তান সফরে যাবে কিউইরা। এরপর তারা ভারত সফর করবে। অক্টোবরে রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। মূলত সামনের এই ব্যস্ত সূচির কথা মাথায় রেখেই নিয়োগ দেয়া হয়েছে সামারাবিরাকে।

এর আগে নিউজিল্যান্ডের টেস্ট দলের সাপোর্টিং স্টাফ হিসেবে দায়িত্ব পালন করেছেন সামারিবিরা। সেবার টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে শ্রীলঙ্কা সফরে গিয়েছিল নিউজিল্যান্ড দল। সেখানেই দলটির পরামর্শক হিসেবে ছিলেন তিনি। এবার পূর্ণকালিন কোচ হিসেবেই নিউজিল্যান্ড দলের সঙ্গে যুক্ত হচ্ছেন শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যান।

শ্রীলঙ্কার হয়ে ৮১টি টেস্ট ও ৫৩টি ওয়ানডে ম্যাচে খেলেছে সামারাবিরা। যথাক্রমে করেছেন ৫ হাজার ৪৬২ ও ৮৬২ রান। সীমিত ওভারের চেয়ে সাদা পোশাকেই বেশি সাবলীল ছিলেন সামারাবিরা। ১৩২ ইনিংসে ৪৮.৭৭ গড়ে রান করেছেন তিনি। ২০১৩ সালে ক্রিকেট ক্যারিয়ার শেষ করে কোচিংয়ে মনোযোগ দিয়েছিলেন তিনি। – ক্রিকফ্রেঞ্জি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া