adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মিশন ‘মাইনাস সালাউদ্দিন’ অব্যাহত 

 BFF 2016জহির ভূইয়া ঃ ক্রীড়াঙ্গনে এখন সবচেয়ে বড় খবর ফুটবল ফেডারেশনের নির্বাচন। ৩০ এপ্রিল নির্বাচনকে কেন্দ্র করে দুই দিন ধরে চলছে একাধিক গুজব। এর কেন্দ্র বিন্দুতে রয়েছে মিশন ‘মাইনাস সালাউদ্দিন’। দুই পক্ষই বলছে তারা প্রধানমন্ত্রীর সমর্থন পেয়েছে। কিন্তু বাস্তবা বলছে ভিন্ন কথা।
ফুটবলের সভাপতি পদ থেকে কাজী সালাউদ্দিনকে সরিয়ে দিতে ‘বাঁচাও ফুটবল’ ব্যানার পেছনের দরজা দিয়ে কাজ করছে। এমন গুজব বান্তবে রূপ নিয়েছে।


বাঁচাও ফুটবল ব্যানারে নরসিংদী-২ আসনের সাংসদ কামরুল আশরাফ পুটনের নেতৃত্বে শেখ জামালের সভাপতি মনজুর কাদের, মোহামেডান ক্লাবের ডিরেক্টর ইন চার্জ লোকমান হোসেন ভূইয়া ও বিসিবির সাবেক পরিচালক সাবেক ফুটবলার দেওয়ান শফিউল আরেফিন টুটুল নমিনেশন পেপার ক্রয় করেন ও জমা দেন। এবং সালাউদ্দিন প্যানেলের সিনিয়র সহ-সভাপতি পদে নমিনেশন পেপার জমা দেয়া বর্তমান সিনিয়র সহ-সভাপতি সালাম মুর্শেদীর সঙ্গে গোপন বৈঠকে করে আপোষ রফা করেছে বলে ক্রীড়াঙ্গনে গত দুই দিন ধরে গুজব রটে যায়। এর পেছনে মুল কারন সালাম মুর্শেদী পেছনের দরজা দিয়ে সালাউদ্দিনের বিরোধী ব্যানারে যোগদানের খবর। বাঁচাও ফুটবল ব্যানারের নেতৃত্বকারীদের সঙ্গে গতকাল গুলশানে বৈঠকে বসেছিল সালাম মুর্শেদীর। ‘মাইনাস সালাউদ্দিন’ মিশন সফল করতে রাতেই আরেক সভাপতি পদে দাঁড়ানো গোলাম রব্বানী হেলালের বাসভবনে বৈঠক অনুষ্ঠিত হয় বলে তথ্য ক্রীড়াঙ্গনে বাতাসে ভেসে বেড়িয়েছে। সব যে সত্য তা বাফুফে ভবনে রাত অবদি একাধিক নাটকের দৃশ্যে প্রমান মেলে। 


গুজবে শোনা যায়, সিনিয়র সহ-সভাপতি পদে সালাম মুর্শেদীকে রেখে দিলে বাঁচাও ফুটবল ব্যানার সালাউদ্দিনের জায়গায় কামরুল আশরাফ পুটকে চায়। আর ৪ সহ-সভাপতি পদে ২টি সালাম মুর্শেদীর নিজস্ব পছন্দ (সালাউদ্দিন প্যানেল থেকে) আর ২টি বাঁচাও ফুটবলের ব্যানার থেকে নেয়া হবে। এমন তথ্য ক্রীড়াঙ্গন দিনভর নির্বাচনী বাতাস উত্তপ্ত করে রেখেছে।


প্রমান হিসেবে দেখা যায় বিনা কারনেই মনজুর কাদের, লোকমান হোসেন ভূইয়া নাম প্রত্যাহার করে নেন। এ দুই জন বিসিবির পরিচালক পদ থাকায় একটি যুক্তি দেখানো সম্ভব। কিন্তু দেওয়ান শফিউল আরেফিন টুটুল কেন সরে গেলেন নির্বাচন থেকে! ৪ জন থেকে ৩ জনই ছিল বাঁচাও ফুটবলের ব্যানারে সিনিয়র সহ-সভাপতি পদে। ৩ জনেই এক সঙ্গে সরে গেলেন! বিনা ভোটে নির্বাচিত সালাম মুর্শেদী! চিত্রটি পরিস্কার।


নির্বাচন থেকে নাম প্রত্যাহারের শেষ দিন ছিল গতকাল। আর এ দিনেই একাধিক গোপন বৈঠকের কথা মিডিয়াতে চলে আসে। আর আজ দিনভর ছিল নানা গুজব। বাফুফে ভবনে বিসিবি ভাইস প্রেসিডেন্ট আ য ম নাসিরের উপস্থিতি নেই গুজবকে আরও উস্কে দেয়। কারন নাসির ও বিসিবি সভাপতি পাপন মিলে দুপুর অবদি গোপন বৈঠকে বসে ছিল বলে তথ্য প্রচার হয়ে যায়। বিকেলে কাজী সালাউদ্দিন গণভবনে যান প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে। তখন বাফুফে ভবনে দ্বিতীয় দফায় পা রাখেন আ য ম নাসির। তবে সব গুজব বাতিল করে দিলেন নাসির। কিন্তু গত কয়েক দিন ধরে সালাউদ্দিনের কালোমুখ বলছে যা রটে তা কিছু হলেও বটে। এ শুধুই গুজব নয়, বাস্তবতা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া