adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফ্রান্সে স্কুলে অস্ত্র, গ্রেনেড নিয়ে হামলা, আহত দুই

F F Fআন্তর্জাতিক ডেস্ক : ফ্রান্সের দক্ষিণাঞ্চলের গ্রাসি শহরের এক স্কুলে আততায়ীর হামলায় কমপক্ষে দুইজন গুরুতর আহত হয়েছেন বলে প্রাথমিক খবরে জানা যায়। এই ঘটনায় পুলিশ একজনকে আটক করেছেন। স্কাই নিউজের প্রতিবেদনে বলা হয়, ভারি অস্ত্র ও বন্দুক নিয়ে হামলাকারী প্রকাশ্যে গুলি ছোড়ে।

এই ঘটনার পর মোবাইলের মাধ্যমে গোটা দেশজুড়ে সন্ত্রাসী হামলার সর্তকতা জারি করেছে। অপরদিকে পুলিশ স্থানীয় লোকেদের ঘরের ভেতরে থাকার নির্দেশ দেন।

পুলিশের এক সূত্র জানায়, আটককৃত ব্যক্তির বয়স ১৭ এবং তিনি এই স্কুলের প্রাক্তন ছাত্র। তার কাছ থেকে একটি রাইফেল, দুইটি বন্দুক ও দুইটি গ্রেনেড উদ্ধার করা হয়েছে।

গ্রাসির মেয়র জানিয়েছেন, স্কুলের আরেক ছাত্র দৌড়ে পালিয়ে যায়। তার কাছে অস্ত্র ছিল। ধারণা করা হচ্ছে ওই দুইজন মিলে স্কুলের ভেতরে ঢুকে তাদেরই এক সহপাঠীকে গুলি করতে চেয়েছিলেন।

স্কুলের পাশের এক দোকানী জানান, তিনি কয়েকটি গুলির আওয়াজ পান এবং তিনজন ছাত্রী তার দোকানে আশ্রয় চাইলে তিনি প্রত্যাখ্যান করেন।  

স্থানীয় এক কর্মকর্তা জানান, স্কুলের প্রিন্সিপাল আহত হয়েছেন। তবে তার অবস্থার বিস্তারিত কোন তথ্য জানা যায়নি।

স্থানীয় কাউন্সিলের মুখপাত্র বলেন, ধারণা করা হচ্ছে ব্যক্তিগত ঝামেলা থেকেই এই হামলার ঘটনা ঘটেছে। এটি কোন সন্ত্রাসী হামলা নয়।

এক সূত্রের বরাত দিয়ে রয়টার্স জানায়, এই ঘটনায় কমপক্ষে দুইজন আহত হয়েছেন। আহত দুইজনের মধ্যে একজন স্কুলের প্রিন্সিপাল। ধারণা করা হচ্ছে আহত দ্বিতীয় ব্যক্তিটি গুলিবিদ্ধ হয়েছেন।

এই ঘটনার পর গ্রাসি শহরের সব স্কুলে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। দুই বছর আগে ফ্রান্সের প্যারিস ও নিচ শহরে হামলার পর থেকে গোটা দেশজুড়ে জরুরি অবস্থা জারি রয়েছে।

প্যারিসে আন্তর্জাতিক অর্থ তহবিলের (আইএমএফ) কার্যালয়ের বাইরে বোমার আঘাতে এক নারী আহত হওয়ার পর গ্রাসিতে এই হামলার ঘটনা ঘটলো।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া