adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিয়ারিয়ালকে হারিয়ে রিয়াল মাদ্রিদ বার্সার পেছনে

real-02স্পোর্টস ডেস্ক : রিয়াল মাদ্রিদের মাঠে তেমন কোনো প্রতিরোধই গড়তে পারেনি ভিয়ারিয়াল। চতুর্থ স্থানে থাকা দলটিকে সহজেই ৩-০ গোলে হারিয়ে লা লিগার শিরোপা লড়াইয়ে ভালোমতোই টিকে আছে জিনেদিন জিদানের দল। বুধবার রাতে সান্তিয়াগো বের্নাবেউয়ে লা লিগায় রিয়ালের টানা অষ্টম জয়ে একটি করে গোল করেন করিম বেনজেমা, লুকাস ভাসকেস ও লুকা মদ্রিচ।

৩৪ ম্যাচে বার্সেলোনা ও আতলেতিকোর পয়েন্ট সমান ৭৯; তবে মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শীর্ষে আছে লুইস এনরিকের দল। ১ পয়েন্ট কম নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল।

ভিয়ারিয়ালের বিপক্ষে কঠিন পরীক্ষায় পঞ্চদশ মিনিটে এগিয়ে যেতে পারতো রিয়াল। বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে রোনালদোর নেওয়া কোনাকুনি শট দুর্দান্তভাবে ঠেকিয়ে দেন স্প্যানিশ গোলরক্ষক সের্হিও আসেনহো।

৩০তম মিনিটে বক্সের মধ্যে লুকা মদ্রিচের প্রচেষ্টা রক্ষণে প্রতিহত হওয়ার পর খুব কাছ থেকে করিম বেনজেমা ঠিকমতো শট নিতে পারেননি। দুই মিনিট পর লুকাস ভাসকেসের শট ক্রসবারের অল্প উপর দিয়ে চলে গেলে স্বাগতিকদের অপেক্ষা বাড়ে।

৪১তম মিনিটে অবশেষে এগিয়ে যায় রিয়াল। বাঁ-দিক থেকে রোনালদোর ক্রস সামনে ঝাঁপিয়ে গোলরক্ষক ঠেকালে ফিরতি বলে হেড করে ফাঁকা জালে লক্ষ্যভেদ করেন বেনজেমা। লা লিগার এই মৌসুমে ফরাসি এই ফরোয়ার্ডের গোল হলো ২৩টি।

 দুই মিনিট পর দারুণ এক প্রতি-আক্রমণে সমতায় ফিরতে পারতে ভিয়ারিয়াল; কিন্তু স্প্যানিশ মিডফিল্ডার দেনিস সুয়ারেসের শট ডান দিকে ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন কেইলর নাভাস।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে আরও আক্রমণাত্মক খেলে রিয়াল। ৬৯তম মিনিটে ভাসকেসের একক নৈপুণ্যে ব্যবধান বাড়িয়েও নেয় তারা। বেনজেমার সঙ্গে একবার দেওয়া-নেওয়া করে সঙ্গে লেগে থাকা এক ডিফেন্ডারের বাধা এড়িয়ে ডি-বক্সে ঢুকেই জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্পেনের এই মিডফিল্ডার।

আর ৭৬তম মিনিটে মদ্রিচের দারুণ এক গোলে জয় প্রায় নিশ্চিত হয়ে যায় রিয়ালের। ডান-দিক থেকে দানিলোর ক্রসে ছুটে এসে পা বাড়িয়ে জালে জড়ান ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

এর আগে ‘এমএসএন’ আক্রমণত্রয়ী জ্বলে ওঠায় দেপোর্তিভো লা করুনাকে তাদেরই মাঠে ৮-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। কাতালান ক্লাবটির গোল উৎসবের ম্যাচে একাই ৪টি গোল করেন লুইস সুয়ারেস। একটি করে গোল করেন লিওনেল মেসি, নেইমার, ইভান রাকিতিচ ও বার্ত্রা।

অন্য ম্যাচে আথলেতিক বিলবাওয়ের মাঠে ফের্নান্দো তরেসের একমাত্র গোলে জিতে আতলেতিকো মাদ্রিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া