adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্য সরকারের নিষেধাজ্ঞায় সালমান বাট

Salman-Buttস্পোর্টস ডেস্ক : পাকিস্তান জাতীয় দলের দরজা আবারও খুলছে সালমান বাটের জন্য। দলটির আগামী ইংল্যান্ড সফরই হতে পারে স্পট ফিক্সিংয়ে দায়ে সাজা ভোগ করা এ ব্যাটসম্যানের আন্তর্জাতিক ক্রিকেটে ফেরত আসা। তবে এক্ষেত্রে বাধ সাধতে পারে যুক্তরাজ্য সরকার।

২০১০ সালে লর্ডসে স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েন বাট। যার কারণে আইসিসি থেকে তাকে পাঁচ বছরের নিষেধাজ্ঞা দেওয়া হয়। সেই সঙ্গে ৩০ মাসের জেল সাজা দেওয়া হয় বাঁহাতি এ ব্যাটসম্যানকে। বাটের সঙ্গে একই অভিযোগে জড়িত হন ফাস্ট বোলার মোহাম্মদ আসিফ ও মোহাম্মদ আমির।
সাত মাস জেলে থাকার পর যুক্তরাজ্য সরকার তাকে মুক্ত করে পাকিস্তানে পাঠিয়ে দেয়। তবে শর্ত আরোপ করা হয় তার ওপর যে, আগামী ১০ বছর তিনি যুক্তরাজ্যে প্রবেশ করতে পারবেন না। যার কারণে ক্রিকেটে ফেরা নিয়ে বাটের অনিশ্চয়তা থেকেই যাচ্ছে।

নিষেধাজ্ঞা শেষে বাট ঘরোয়া লিগে দুর্দান্ত পারর্ফম করেছেন। পাকিস্তানের ন্যাশনাল ওয়ানডে কাপে ১০৭.২০ গড়ে ৫৩৬ রান করেছেন তিনি। আর এরই ধারাবাহিকতায় ইংলিশ সফরের জন্য তাকে দলে নেওয়ার পরিকল্পনা করছে নির্বাচকরা। সেই সঙ্গে পাকিস্তান টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হকও বাটকে দলে নেওয়ার ব্যাপারে পরামর্শ দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া