adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাংবাদিক পেটানোর খেশারত – ছাত্রলীগের ১২ কর্মী বহিষ্কার, হল কমিটি স্থগিত

নিজস্ব প্রতিবেদক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে সুর্যসেন হল শাখা ছাত্রলীগের হল শাখা কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। এছাড়া হলের ১২জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে।
সোমবার রাত ১১টার দিকে কেন্দ্রীয় সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম, ঢাবি শাখার সভাপতি মেহেদী হাসান ও সাধারণ সম্পাদক ওমর শরিফ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
বহিষ্কৃতরা হলেন রাষ্ট্রবিজ্ঞানের ২য় বর্ষের ছাত্র মিজান, ঢাবির আর্ন্তজাতিক সর্ম্পক বিভাগের ২য় বর্ষের ছাত্র সোহাগ, সংস্কৃতি বিভাগের পারভেজসহ মোখলেস, মেহেদী, বিদ্যুত, জাকির, খোকন, রাহাত, নোবেল, শরীফ ও হামিদ।
এ ঘটনায় মধ্যরাতে জড়িতদের আসামি করে শাহবাগ থানায় মামলা দায়ের করেন ঢাবি সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। আটক ঢাবির আর্ন্তজাতিক সর্ম্পক বিভাগের ২য় বর্ষের ছাত্র সোহাগ, বিদ্যুত, ও শরীফকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়।
দোষীদের আজীবন বহিষ্কারসহ প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ, প্রক্টরের পদত্যাগ ও ক্যাম্পাসের নিরাপত্তা চেয়ে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকরা।
জানা যায়, সোমবার রাত সাড়ে ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের মলচত্বরে প্রীতি ফুটবল ম্যাচ খেলতে যান বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার ১৮ থেকে ২০ জন সাংবাদিক। এসময় ওই স্থানে খেলছিলেন মাস্টার দা সূর্যসেন হলের কয়েকজন শিক্ষার্থী ও কেন্টিনের বয়রা। সাংবাদিকদের খেলার সুযোগ করে দেয়ার জন্য অনুরোধ করা হয় তাদের। সেখানে উপস্থিত সূর্যসেন হলের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগকর্মী মিজান ফোনে হল শাখা ছাত্রলীগের সভাপতি মোবারক হোসেন ও সাধারণ সম্পাদক আরেফিন সিদ্দিক সুজনকে বিষয়টা অবহিত করেন।
বিষয়টা জানতে পেরে হল থেকে ছাত্রলীগের অর্ধশত নেতাকর্মী রড, চাপাতি, স্ট্যাম্প, হকস্টিক ও দেশীয় অস্ত্রসহ হলের ৪র্থ বর্ষের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতা শরীফের নেতৃত্বে ঘটনাস্থলে উপস্থিত হন। কিছু বুঝে উঠার আগেই সাংবাদিকদের মারধর করেন তারা। এসময় তারা সাংবাদিক পরিচয় দিলে তাদের আরো মারতে উদ্যত হয়। পরে অন্য সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। এতে অন্তত ১০ জন সাংবাদিক আহত হন।
আহতদের কয়েকজন ঢাকা মেডিকেল কলেজে চিকিতসা শেষে বর্তমানে বিশ্ববিদ্যালয় মেডিকেলে ভর্তি রয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া