adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাঁসির মঞ্চ প্রস্তুত

186_61066নিজস্ব প্রতিবেদক : জামায়াতের সহকারী সেক্রেটারি জেনারেল মুহাম্মদ কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরের প্রস্তুতি নিচ্ছে ঢাকা কেন্দ্রীয় কারাগার। পরিস্থিতি মোকাবেলায় ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ রাজধানী ঘিরে নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইন-শৃংখলা বাহিনী।  

সোমবার সকালে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে একাত্তরের বদর নেতা কামারুজ্জামানের আইনজীবীদের করা রিভিউ আবেদন খারিজ করে দেন। এরপর থেকে কারা কর্তৃপক্ষ কামারুজ্জামানের পরিবারের সদস্যদের দেখা করার জন্য তলব করেন। সকালে কামারুজ্জামানের আইনজীবী এ্যাডভোকেট শিশির মনির কারা কর্তৃপক্ষের কাছে কামারুজ্জামানের সাথে দেখা করতে চেয়ে একটি আবেদন করেন। কিন্তু কারা কর্তৃপক্ষ তাদের দেখা করার অনুমতি দেয়নি।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলেছে, রিভিউ আবেদন খারিজের পর রাজধানীতে আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের প্রহরা বাড়ানো হয়। কূটনৈতিক এলাকাসহ গুরুত্বপূর্ণ স্থাপনায় বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি। এমনকি নিরাপত্তা ছক থেকে বাদ যায়নি পুলিশ সদর দপ্তরও। চোরাগোপ্তা হামলা, বিশৃংখলাসহ যে কোন ধরনের নাশকতা মোকাবেলায় ডিএমপির স্পর্শকাতর পয়েন্টে কঠোর গোয়েন্দা নজরদারির পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স, দাঙ্গা পুলিশ মোতায়েন করা হয়েছে।

সোমবার বিকাল থেকেই দোয়েল চত্বর, বঙ্গবাজার এলাকা, সচিবালয়ের প্রবেশপথ ও মতস্যভবন সংলগ্ন রাস্তার দুইপাশেও পুলিশি ব্যারিকেড দিয়ে রাখা হয়েছে। হাইকোর্ট চত্বরে গাড়ি প্রবেশের ক্ষেত্রেও কড়াকড়ি আরোপ করে পুলিশ। ট্রাইব্যুনালের বিচারক, প্রসিকিউটর ও সাক্ষীদের নিরাপত্তাও জোরদার করা হয়েছে। বিচার সংশ্লিষ্ট এসব ব্যক্তিদের বাসভবনে মোতায়েন করা হয়েছে হাউস গার্ড।

বিশ্বস্ত একটি  কারাসূত্র বলছে, কামারুজ্জামানের ফাঁসির রায় কার্যকরের জন্য ঢাকা কেন্দ্রীয় কারাগার প্রস্তুত রয়েছে। এ ব্যাপারে ফাঁসির মঞ্চও প্রস্তুত করা হয়েছে। তবে কারা তার ফাঁসির রায় কার্যকর করবে (জল্লাদের ) ব্যাপারে এখনো পর্যন্ত কোন সিদ্ধান্ত হয়নি। ইতোমধ্যে কারাগারের মধ্যে ম্যানিলা রশি দিয়ে বালুর বস্তায় কয়েকবার ফাঁসির মহড়াও করা হয়েছে।

এ ব্যাপারে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ফরমান আলীর সঙে যোগাযোগ করা হলে তিনি ফোনটি রিসিভ করেননি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া