adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট হ্যামকে হারিয়ে সেমিতে ম্যান ইউ

MAN Uস্পোর্টস ডেস্ক : ঘরের মাঠে না পারলেও ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ঠিকই জ্বলে উঠলো ম্যানচেস্টার ইউনাইটেড। ‘রিপ্লে’ ম্যাচে ২-১ গোলে জিতে এফএ কাপের সেমি-ফাইনালে উঠেছে লুই ফন খালের দল।

১৩ এপ্রিল বুধবার রাতে ওয়েস্ট হ্যামের মাঠে ম্যাচের তিনটি গোলই হয় দ্বিতীয়ার্ধে। মার্কাস র‌্যাশফোর্ড ও মারোয়ান ফেলাইনির গোলে ইউনাইটেড এগিয়ে যাওয়ার পর একটি গোল শোধ করেন জেমস টমকিন্স।

এর আগে ইউনাইটেডের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছিল।

গোলশূন্য প্রথমার্ধের পর ৫৪তম মিনিটে দারুণ এক গোলে ইউনাইটেডকে এগিয়ে দেন র‌্যাশফোর্ড। অন্তনি মার্সিয়ালের পাস ধরে বাঁ-দিক দিয়ে বক্সে ঢুকে এক জন ডিফেন্ডারকে কাটিয়ে বাঁকানো শটে ডান পোস্টের কোল ঘেষে বল জালে জড়ান ১৮ বছর বয়সী এই স্ট্রাইকার।

ক্লাবের হয়ে ম্যানচেস্টারের বাইরে তরুণ র‌্যাশফোর্ডের এটাই প্রথম গোল।

১২ মিনিট বাদে ব্যবধান দ্বিগুণ করে সেমি-ফাইনাল অনেকটাই নিশ্চিত করে ফেলেন বেলজিয়ামের মিডফিল্ডার ফেলাইনি।

 
৭৯তম মিনিটে অ্যান্ডি ক্যারলের হেডে বল পেয়ে পাল্টা হেডে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলেন টমকিন্স। কিন্তু শেষ পর্যন্ত ইউনাইটেডের জয়ের পথে বাধা হতে পারেনি তারা।

এই জয়ে মৌসুমে অন্তত একটা শিরোপা জয়ের সম্ভাবনা বেঁচে থাকলো ইউনাইটেডের। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ার পর ইউরোপা লিগ থেকেও এরই মধ্যে বাদ পড়েছে তারা। প্রিমিয়ার লিগের শিরোপা দৌড় থেকে তো অনেক আগেই কাটা পড়েছে তাদের নাম।

তাই এখন শুধু এই এফএ কাপই একমাত্র প্রতিযোগিতা, যার মধ্য দিয়ে মৌসুমটা কিছুটা হলেও সাফল্যের সঙ্গে শেষ করতে পারে রেড ডেভিলস নামে পরিচিত দলটি।

  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া