adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেড় হাজার শিক্ষার্থীকে বৃত্তি দিল ইসলামী ব্যাংক

scholarship program 2016_99399নিজস্ব প্রতিবেদক : সুবিধাবঞ্চিত দেড় হাজার মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান করেছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

বৃহস্পতিবার রাজধানীর বিসিআইসি মিলনায়তনে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. গওহর রিজভী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ তুলে দেন।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান।

স্বাগত বক্তব্য দেন- ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান। এসময় উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক হুমায়ুন বখতিয়ার এসিপিএ, এফসিএ, উপব্যবস্থাপনা পরিচালক মো. হাবিবুর রহমান ভূঁইয়া, এফসিএ, মো. মাহবুব-উল-আলম, রফি আহমেদ বেগ ও আব্দুস সাদেক ভুইয়াসহ উর্দ্ধতন নির্বাহীবৃন্দ, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী ও তাদের অভিভাবকরা।

ড. গওহর রিজভী বলেন, ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির মাধ্যমে সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদেরকে সমাজ ও দেশের উন্নয়নে অবদান রাখার সুযোগ করে দিয়েছে। অধিকসংখ্যক মেয়েকে বৃত্তি প্রদানের মাধ্যমে এ ব্যাংক নারীর ক্ষমতায়ন ও সামাজিক উন্নয়নে তাদের অংশগ্রহণ নিশ্চিত করেছে। দেশের টেকসই উন্নয়নে শিক্ষার বিকল্প নেই উল্লেখ করে তিনি শিক্ষা বিস্তারে আর্থিক প্রতিষ্ঠানসহ সকলকে এগিয়ে আসার আহবান জানান।

ব্যাংকের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মুস্তাফা আনোয়ার বলেন, এ দেশে ইসলামী ব্যাংকের প্রতিষ্ঠাই ছিল একটি সামাজিক উদ্যোগ। সমাজের পিছিয়ে পড়া মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের মাধ্যমে সার্বিক কল্যাণ নিশ্চিত করা ইসলামী ব্যাংকের প্রধানতম উদ্দেশ্য। একটি স্বাবলম্বী ও উন্নত জাতি গড়ে তোলার কাজে তিনি সকলকে একযোগে এগিয়ে আসার আহ্বান জানান।

ইঞ্জিনিয়ার মো. ইসকান্দার আলী খান বলেন, সুবিধাবঞ্চিত মানষের জীবনমান উন্নয়নই ইসলামী ব্যাংকের সাফল্যের নির্দেশক। শিক্ষাবৃত্তি প্রদানের মাধ্যমে এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আবদুল মান্নান বলেন, শিক্ষাবৃত্তি সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের অধিকার। এ অধিকার নিশ্চিত হলেই উন্নয়নের চাকা আরো বেগবান হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া