adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রিটেনে গ্রাম বিক্রি হবে – দাম ২০ মিলিয়ন পাউন্ড

BRITENআন্তর্জাতিক ডেস্ক : একটি পুরো গ্রাম বিক্রি হবে । এর দাম ধরা হয়েছে ২০ মিলিয়ন পাউন্ড। ব্রিটেনের স্কারবার্গের ঐ গ্রামে আছে ২১টি বেডরুমসহ একটি ম্যানশন। আছে ৪৩টি বাড়ি ও একটি পাব। 

ওয়েস্ট হেসলারটন নামের ঐ গ্রামের মালিক মারা গেছেন ৫ বছর আগে। তবে গ্রামটি বিক্রির সিদ্ধান্ত নেয়া হয়েছে এখন।  আর যিনি এই গ্রাম কিনবেন, তার জন্য বোনাস হিসেবে থাকছে একটি তেলের পাম্প ও  দুই হাজার একর কৃষি জমি। এস্টেট এজেন্টরা জানিয়েছেন নর্থ ইয়র্কশায়ারের এই গ্রামটি নিয়ে এরই মাঝে ক্রেতাদের আগ্রহ দেখা যাচ্ছে।
 
ওয়েস্ট হেসলারটন গ্রামটি ইভ ডাউনি পরিবারের মালিকানায় ছিলো ১৫০ বছর ধরে। কিন্তু ঐ পরিবারের কোনো উত্তরাধিকারী না থাকায় এখন গ্রামটি বিক্রি করে দিতে হচ্ছে। আর এ খবর জানার পর এস্টেট এজেন্টের কাছে অনেক ফোন কল আসছে এখন। অবশ্য কেনার পর গ্রামটির মূল সম্পত্তি অর্থাত ২১টি কক্ষসহ  হলঘর সংস্কার করাতে হবে। কারণ গ্রামের মালিক মিস ডাউনি মারা যাওয়ার ৩০ বছর আগে থেকেই এটি ব্যবহার করা বন্ধ করে দেন। তিনি এখান থেকে অন্য একটি ছোট ঘরে চলে যান।
 
গ্রামের অন্য সব মানুষরা নাকি খুব আন্তরিক ও উদার, এমনটা জানিয়েছেন মিস ডাউনির বোন ভেরেনা এলিয়ট। গ্রামটিতে গত ৫০ বছরে তেমন কোনো সংস্কার কাজ করা হয়নি বলে জানিয়েছেন এস্টেট এজেন্ট। চিন্তা করুন, আমাদের মতো ঘন বসতিপূর্ণ দেশে এমন একটি ফাঁকা, পরিত্যক্ত গ্রাম কি বিক্রি হবে কখনো? 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া