adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ গভীর রাতে আতলেতিকোর সামনে বার্সেলোনা

barcelonaস্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে বড় এক ধাক্কাই খেয়েছে বার্সেলোনা। তবে লা লিগায় রিয়াল মাদ্রিদের কাছে সেই হারের হতাশা কাটিয়ে ওঠার সুর বাজছে লুইস এনরিকের দলে। অন্যদিকে নিজেদের সবশেষ ম্যাচে রিয়াল বেতিসের বিপক্ষে বড় জয়ের পর আরও আত্মবিশ্বাসী হয়ে ওঠা আতলেতিকো শিবিরে আছে লড়াইয়ের প্রত্যয়।

বার্সেলোনার মাঠ কাম্প নউয়ে আগামী মঙ্গলবার কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত পৌনে একটায়।

গত শনিবার লা লিগায় নিজেদের মাঠে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়ালের কাছে ২-১ গোলে হেরে ৩৯ ম্যাচ পর বার্সেলোনার অপরাজেয় যাত্রা থামে। আর ঘরের মাঠে রিয়াল বেতিসকে ৫-১ গোলে উড়িয়ে দিয়ে আত্মবিশ্বাসী আতলেতিকো।

ক্লাসিকোর হার ভুলে বার্সেলোনা এখন সামনের দিকে এগিয়ে চলার কথা ভাবছে বলেই জানান ক্লাবটির কোচ এনরিকে।

“আমার কাছে এই ম্যাচের (ক্লাসিকো) অস্তিত্ব আর নেই।”

দল বরং দল ভুল থেকে শিক্ষা নিয়েছে বলে মনে করেন এনরিকে।

“কোনো কষ্ট বা আপনারা ভাবতে পারেন এমন কিছু নেই। অনেক ম্যাচ অপরাজিত ছিলাম আমরা। কিন্তু পরাজয় আপনাকে শিক্ষাও দেবে।”

চোটের কারণে অনেক দিন ধরেই বাইরে আছেন বার্সেলোনার ডিফেন্ডার জেরেমি মাথিউ আর মিডফিল্ডার রাফিনিয়া। তবে গুরুত্বপুর্ণ এই লড়াইয়ের আগে একটা বিষয় ভেবে স্বস্তি পেতে পারেন এনরিকে; নতুন করে আর কোনো চোটের খবর নেই গত মৌসুমে ট্রেবল জেতা দলটিতে।

 লা লিগার পয়েন্ট তালিকায় শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমাতে পেরে বেশ ফুরফুরে মেজাজে আছেন আতলেতিকোর কোচ দিয়েগো সিমেওনে। ৩১ রাউন্ড শেষে বার্সেলোনার চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে আছে দ্বিতীয় স্থানে থাকা দলটি।
ইউরোপের মঞ্চেও বার্সেলোনাকে লড়াই উপহার দেওয়ার প্রত্যয়ের কথা বলেন সিমেওনে।

“বার্সার বিপক্ষে সব ম্যাচই ভিন্ন। আর এর জন্য আমরা সম্ভাব্য সেরা উপায়ে প্রস্তুত হবো।”

লা লিগার শিরোপা জয়ের মৌসুমে (২০১৩-১৪) বার্সেলোনার বিপক্ষে ৬টি ম্যাচে অপরাজিত ছিল আতলেতিকো। তবে কাম্প নউয়ে সম্প্রতি তাদের খুব একটা ভালো সময় যায়নি; এখানে খেলা সবশেষ তিন ম্যাচে হারে সিমেওনের দল।

চলতি মৌসুমে লা লিগার দুই পর্বেই আতলেতিকোকে ২-১ গোলে হারায় বার্সেলোনা। দুটি ম্যাচেই গোল পান এনরিকের দলের সেরা তারকা মেসি। এবার চ্যাম্পিয়ন্স লিগেও আতলেতিকোর জালে বল পাঠাতে পারলে ক্লাব ও দেশের হয়ে মিলিয়ে ৫০০ গোলের মাইলফলক ছুঁয়ে ফেলবেন আর্জেন্টিনার অধিনায়ক।

মেসিকে রোখার জন্য আতলেতিকো এই ম্যাচে পাচ্ছে দুই সেন্টার-ব্যাক দিয়েগো গদিন ও স্তেফান সাভিচকে। হ্যামস্ট্রিং পেশির চোট কাটিয়ে গদিন ও নখের সংক্রমণ থেকে সাভিচ গত রোববার অনুশীলনে ফিরেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া