adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে ফকরুল – কাউন্সিল রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা করেছে

0147_106450নিজস্ব প্রতিবেদক : বিএনপির ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল বাংলাদেশের রাজনীতিতে নতুন অধ্যায়ের সূচনা করেছে বলে মন্তব্য করেছেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ ২১ মার্চ সোমবার দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল এ মন্তব্য করেন। জাতীয় কাউন্সিল সম্পর্কে জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে দলের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, “কাউন্সিলে দলের চেয়ারপারসন খালেদা জিয়া যে বক্তব্য দিয়েছেন তাতে রাজনীতির ইতিবাচক সূচনা হয়েছে। তার বক্তব্যে একদিকে দিক নির্দেশনা অন্য দিকে রাষ্ট্রের যে সমস্ত বিষয়ে সংস্কার জরুরি তা তুলে ধরা হয়েছে।”

ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, “কাউন্সিলের মাধ্যমে নেতাকর্মীদের মধ্যে নতুন করে জাগরণ সৃষ্টি হয়েছে। ফলে তারা গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে নিজেকে নিবেদন করার শপথ নিয়েছেন।”

সংবাদ সম্মেলনে ফখরুল দাবি করেন, শেখ হাসিনাকে বাদ দিয়ে নির্বাচন করার কথা বলেননি খালেদা জিয়া। ফখরুল বলেন, খালেদা জিয়া বলেছেন- আগামীতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ যে নির্বাচন হবে, সেখানে সকলেই অংশ নেবে। অর্থাৎ সে নির্বাচন শেখ হাসিনার অধীনে হবে না। অথচ আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা এটাকে বিকৃত করে জনগণকে বিভ্রান্ত করার অপচেষ্টা করছেন।

ফখরুল বলেন, “বিএনপি জনগণের দল তাই জনগণকে সঙ্গে নিয়েই সবকিছু করবে। বিএনপি গণতন্ত্রে বিশ্বাস করে, তাই হাসিনা মার্কা কোনো নির্বাচনে কখনো কোনো দিন অংশ নেবে না। বরং শেখ হাসিনাকে বাদ দিয়েই নির্বাচন করা হবে। যে নির্বাচন হবে জনগণের নির্বাচন।”

কাউন্সিল কতটা সফল হয়েছে জানতে চাইলে ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, আল্লাহর অশেষ রহমতে শৃংখলা ও শান্তিপূর্ণভাবে সম্পূর্ণ করতে পেরেছি। আর নেতাকর্মীদের সংখ্যা প্রত্যাশার চেয়েও বেশি হয়েছে যা বিভিন্ন পত্রপত্রিকায়ও প্রকাশিত হয়েছে।

কাউন্সিলের পর কখন নতুন কমিটি ঘোষণা করা হবে জানতে চাইলে তিনি বলেন, কাউন্সিলররা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ক্ষমতা দিয়েছেন, তাই তিনি যথা শিগগিরই কমিটি ঘোষণা করবেন।

সংবাদ সম্মেলনের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ৬ষ্ঠ কাউন্সিলের কর্মঅধিবেশনে যেসব বিষয়ে গঠনতন্ত্র সংশোধনী হয় তা তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের মধ্যে আরও উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল নোমান, ডা.এ জেড এম জাহিদ হোসেন, ফজলুল হক মিলন, আব্দুস সালাম, আব্দুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন,শামীমুর রহমান শামীম প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া