adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইডেনে ইতিহাসের সেরা জমকালো সংবর্ধনা

00000000000000000001-400x288ইডেন গার্ডেন কলকাতা থেকে  জহির ভূইয়া ঃ অবশেষে স্বরনীয় ইতিহাস রচনা করল ইডেন গার্ডেন। সাবেক সব ক্রিকেটার ও মুম্বাই তারকাদের নিয়ে তারার মেলা বসেছিল ইডেনের মাঠে। ৬৬ হাজার দর্শক ভাগ্যবান যারা টিকিট হাতে গ্যালারিতে বসে ৮ তারকাকে সংবর্ধনা অনুষ্ঠান স্বচোঁখে দেখছেন। এর সঙ্গে অবশ্যই ক্রীড়া সাংবাদিক হিসেবে নিজেকে ভাগ্যবান বলে মনে করি। টি২০ বিশ্বকাপ আসরের সেরা ম্যাচ পাক-ভারত ক্রিকেট যুদ্ধেও স্বাক্ষী হতে পেরেছি। স্ব-চোঁখে দেখেছি বিশ্ব বরেণ্য তারকাদের আর সাবেক ক্রিকেটারদের সংবর্ধনার অনুষ্ঠান। দুই চিরশক্র দেশের মানুষ গুলো এক সঙ্গে পাশাপাশি দাঁড়িয়েছে শুধুই ক্রিকেটের কল্যানে। ধন্যবাদ ক্রিকেট আয়োজক আইসিসি আর ধন্যবাদ কলকাতা ক্রিকেটের আয়োজক সৌরভ গাঙ্গুলিকে।


সন্ধ্যা ৭টা ৩৬ মিনিটে পশ্চিত বঙ্গের মূখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে ফুলের তোড়া দিয়ে মাঠে তৈরি বিশেষ মঞ্চে আনা হয়। চার পাশে বিশেষ নিরাপত্তার চাদর। প্রেসবক্সে বসে দেখাচ্ছে অমিতাব, ইমরান খান, ওয়াসিম আকরাম আর শচীনকে। ইডেনের মাইকে এরপর শোনা গেল ইমরান খানের নাম। ডিজিটাল স্ক্রিনে তখন ইমরানের সেই ১৯৯২ সালে ইমরানের হাতে বিশ্বকাপ জেতা ট্রফির দৃশ্য। 


মমতা ব্যানার্জি দুই মিনিট পর ইমরান খানকে গলায় চাদর পড়িয়ে দিয়ে হাতে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানালেন। বিরল এক দৃশ্য। ইতিহাস হয়ে থাকল ইডেন। সঙ্গে একটি উপহারের বক্সও দিলেন ইমরানকে। এরপর মমতা একে একে একই ভাবে ওয়াসিম আকরাম ও ওয়াকার ইউনুসকে শুভেচ্ছা জানলেন। এরপর আসে ভারতীয়দের পালা। সুনীল গাভাসকার, শেভাগ ও শচিকে মমতা গলায় সংবর্ধনার বিশেষ মেডেল পরিয়ে দিলেন। হাতে দিলেন ফুলের তোড়া ও উপহারের বক্স।


বিশ্ব খ্যাত বিগ বস অমিতাব বচ্চন সংবর্ধনা তালিকায় ছিলেন আগে থেকেই। কিন্তু আচমকা দেখা গেলে লম্বা মতো কেউ একজন ভারতীয় জার্সি গায়ে মমতাকে প্রনাম করছেন। অতিথিদের লাইনে দাঁড়িয়ে গেলেন। পরে জানা গেলে বিশেষে বিবেচনায় মঞ্চে ডাক পেয়েছেন অমিতাবের ছেলে অভিষেক বচ্চনও। ফুলের তোড়া আর উপহার পেলেন অমিতাবের ছেলে। সর্বোশেষে পাকিস্তানী বিখ্যাত গজল গায়ক সাফাকাত আলী এলেন।
এই পর্বটি শেষ হলে শুরু হয় দুই দেশের তারকাদের বক্তব্য। ইমরান খান মঞ্চের পাশে রাখা মাইকে বলেন,“কলকাতাবাসীকে ধন্যবাদ। ক্রিকেট আজ আমাদের এক মঞ্চে এনেছে। ইডেন যেন ক্রিকেটের আলোকিত অধ্যায় হয়ে থাকবে চিরদিন।”
তারপর শচিন টেন্ডুলকার ভাঙ্গা ভাঙ্গা বাংলা শব্দে বলেন,“কলকাতাবাসী কেমন আছ। ভাল আছ তো। সবাইকে ধন্যবাদ।”
সবচেয়ে মজা করে বক্তব্য দিলেন অমিতাব। বলেন,“আমি আপনাদের জামাই বাবু। আমার সালাম ও প্রনাম নেবেন। দুই দেশের ক্রিকেটকে এগিয়ে নিতে চাই। প্রত্যাশা করব দুই দেশের মাধ্যমে সম্পর্ক আরও উন্নত হবে।”
আর শেষ দিকে প্রধানমন্ত্রী মমতা ব্যানার্জি বলেন,“আইসিসি ও ভারতীয় ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ। অমিতাব জি, ইমরান খান জি ও সুনীল গাভাঙ্কার কলকাতায় আসায় আমার আনন্দিত। তাদের ধন্যবাদ। দুই দেশের ক্রিকেট দলকে শুভেচ্ছা জানাচ্ছি। আমরা চাই ক্রিকেট যেন দুই দেশের ভালবাসা আরও গভিরে নিয়ে যায়।”

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া