adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইভটিজিংয়ের বিচার চাওয়ায় জীবন গেলো বিকলের

b b bডেস্ক রিপোর্ট : ভাতিজিকে উত্ত্যক্ত করার বিষয়ে যুবলীগ নেতা জামশেদ সিরাজের কাছে বিচার চেয়েছিলেন সিলেটের বিপ্লব রায় বিকল। আর এই বিচার চাওয়াই তার জীবনে কাল হলো। যুবলীগ নেতা ও তার অনুসারীদের নির্মমতায় খুন হলেন বিচারপ্রার্থী বিকল। তার গলার নিচে পরপর কয়েকটি আঘাত করা হয়। উপর্যুপরি ছুরিকাঘাতে তার বুকের বামপাশও ছিদ্র হয়ে পড়েছিল। এতে করে অতিরিক্ত রক্তক্ষরণেই মারা গেছে সিলেটের বিকল রায়। গত মঙ্গলবার গভীর রাতে নগরীর রায়নগর এলাকায় এ ঘটনা ঘটে। নিহত বিপ্লব রায় বিকল (২৯) মেজরটিলা এলাকার বিজয় রায়ের ছেলে। মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি চিকিতসাধীন অবস্থায় মারা যান। এ ঘটনায় বিপ্লবের আরও দুই বন্ধু আহত হয়েছেন। তারা হচ্ছেন, রায়নগর ১৯ নম্বর গলির হরিলাল দাসের ছেলে অনন্ত লাল দাস (২৮) ও রায়নগর সেবক ১৩৩ নম্বর বাসার স্বপন দে’র ছেলে প্রীতম দে (২৬)। নিহতের স্বজনরা জানান, বিপ্লব রায় বিকল দীর্ঘদিন নগরীর রায় নগর এলাকায় বসবাস করেছেন। কিন্তু কয়েক মাস আগে তিনি নগরীর মেজরটিলা এলাকায় চলে যান। 

১৫ মার্চ মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে তার বন্ধু প্রতীম দে ও অনন্ত লাল দাসের সঙ্গে দেখা করতে রায়নগর পয়েন্টে আসেন। এ সময় তারা তিনজন মিলে রায়নগর পয়েন্টেই আড্ডা দিচ্ছিলেন। কিন্তু হঠাত করে রাত সোয়া ১২টার দিকে স্থানীয় যুবলীগ নেতা জামশেদ সিরাজ তাদের ডেকে নিয়ে ছুরিকাঘাত শুরু করেন। পরে বিপ্লব রায় বিকল, প্রীতম দে ও অনন্ত লাল দাসকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রাত দেড়টার দিকে চিকিতসাধীন অবস্থায় মারা যান বিপ্লব রায় বিকল। আহত প্রতীম দে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ৪র্থ তলায় ৫নং ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তবে আহত অনন্ত লাল দাসকে প্রাথমিক চিকিতসা দেয়া হয়েছে। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিতসাধীন অনন্ত লাল জানিয়েছেন, বিপ্লব রায় বিকলের ভাতিজির সঙ্গে ইভটিজিং করত যুবলীগ নেতা জামশেদ সিরাজের অনুসারী কয়েক যুবক। এ নিয়ে আগেও একবার ঝামেলা হয়েছিল। কিন্তু বিষয়টি মীমাংসা হয়নি। ওই ঘটনার জের ধরেই জামশেদ সিরাজ তাদের ওপর হামলা চালিয়েছে। এদিকে, গতকাল এলাকায় গিয়ে    
 জানা গেছে, নিহত বিকল রায় মোদির দোকানের কর্মচারী। স্থানীয় একটি ছাত্রলীগের উপ গ্রুপের সঙ্গে সে সম্পৃক্ত। বিকল রায়ের বড় ভাই বিশ্বজিত রায়ের মেয়ে সিলেটের নয়া সড়কের কিশোরী মোহন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। প্রায় ৫ মাস আগে স্কুলের আসার পথে পূর্ব মীরাজারের সানবেস্ট ফার্নিচারের ম্যানেজারের সুমন দাস স্কুলপড়ুয়া ওই মেয়েকে ইভটিজিং করে। এর আগেও সে একাধিকবার মেয়েটিকে উত্ত্যক্ত করে। এ ঘটনায় বিচার চেয়ে ২০১৫ সালের ৯ই অক্টোবর সিলেটের কোতোয়ালি থানায় সুমন দাশের বিরুদ্ধে থানায় জিডি করেন মেয়ের পিতা বিশ্বজিত রায়। জিডি নং ৫৫৭। কিন্তু জিডি দায়ের করা হলেও কোনো সহযোগিতা পায়নি মেয়েটির পরিবার। 

ওদিকে উত্ত্যক্তের কারণে স্কুলপড়ুয়া ওই মেয়েটির স্কুলে যাওয়া-আসা প্রায় বন্ধ হয়ে পড়েছিল। ইভটিজার সুমন দাশ ছিল রায়নগরের যুবলীগ নেতা জামসেদ সিরাজের গ্রুপের কর্মী। ফলে পুলিশের কাছে কোনো প্রতিকার না পেয়ে সম্প্রতি মেয়েটির চাচা বিকল রায় তার কাছে বিচারপ্রার্থী হন। আর এ ঘটনায় মঙ্গলবার রাত ১২টার দিকে যুবলীগ নেতা জামশেদ সিরাজ বিকলকে ডেকে নেন। এ সময় বিকল গিয়ে দেখেন অভিযুক্ত সুমন বসে আছে জামশেদ সিরাজের পাশে। আর এ সময় সুমনের সঙ্গে তর্কে জড়িয়ে পড়েন বিকল। তর্কাতর্কির এক পর্যায়ে জামশেদ সিরাজ ও তার লোকজন একপর্যায়ে উপর্যুপরি ছুরিকাঘাত করে বিকলকে। এতে বিকল গুরুতর আহত হন। গতকাল দুপুরে নিহত বিকল রায়ের ভাই বিশ্বজিত রায় মানবজমিনকে জানিয়েছেন, পুলিশের কাছে তিনি বিচার পাননি। 

এ কারণে বিকল স্থানীয় যুবলীগ নেতার কাছে বিচার চেয়েছিলেন। তিনি দাবি করেন, জমসেদ ও তার অনুসারীরাই তাকে হত্যা করেছে। ইভটিজিংয়ের ঘটনার জের ধরে এ ঘটনা ঘটে। নিহত বিকলের বন্ধু শুভ জানিয়েছেন, একযোগে কয়েকজন হামলা চালিয়ে খুন করে। পূর্ব মীরাবাজারের সানবেস্ট ফার্নিচারের মালিক তানভীর মাহমুদ জানিয়েছেন, শুনেছি সুমন ইভটিজিং করেছে। মেয়ে সংক্রান্ত ঘটনা। তবে তিনি পুরোপুরি ঘটনা জানেন না বলেন জানান। এসআই কামরুল হাসান জানিয়েছেন, নিহত বিকলের গলার নিচে ছুরির আঘাত রয়েছে। বুকের বামপাশে ছুরির আঘাত করার কারণে ছিদ্র হয়ে গেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া