adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ভিন্নমত স্তব্ধের অপচেষ্টা শুভ হবে না’

kkkkkনিজস্ব প্রতিবেদক : প্রায় ৭০টি মামলা থেকে জামিন পাওয়ার পর আবার দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে রিমান্ড চাওয়ায় গভীরভাবে উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। মত দলন ও ভিন্নমত স্তব্ধ করার অপচেষ্টার পরিণাম শুভ হবে না বলেও সতর্ক করেন তিনি।

মঙ্গলবার রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে খালেদা জিয়া এসব কথা বলেন।

খালেদা জিয়া বলেন, “তিন বছরেরও বেশি সময় ধরে মিথ্যা মামলায় আটক থাকার পর আপিল বিভাগসহ বিভিন্ন আদালত থেকে প্রায় ৭০টি মামলার সব ক’টিতে জামিন লাভের পরও আরেকটি মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে রিমান্ড চাওয়া হয়েছে। আমি এই ন্যক্কারজনক ও নির্লজ্জ নিপীড়নের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ করছি এবং একজন সাহসী সম্পাদককে যেকোনো মূল্যে আটক রাখার অপপ্রয়াসের নিন্দা জানাচ্ছি।”

তিনি বলেন, “কয়েকদিন আগে ঢাকার পুলিশ কমিশনার আর কাউকে শ্যোন অ্যারেস্ট না করার নির্দেশ দেয়ার পরও মাহমুদুর রহমানের ওপর নিপীড়ন অব্যাহত রাখতে এবং তার কণ্ঠস্বরকে স্তব্ধ করতেই শ্যোন অ্যারেস্ট দেখিয়ে কারাগারে আটক রাখা হয়েছে।”

সাবেক প্রধানমন্ত্রী বলেন, “সর্বোচ্চ আদালত থেকে সর্বশেষ মামলায় জামিন মঞ্জুরের পর তাকে আরেকটি মামলায় জড়িয়ে শ্যোন অ্যারেস্ট দেখানোর পদক্ষেপ ধৃষ্টতামূলক ও আদালত অবমাননার শামিল বলে আমি মনে করি।”

বিবৃতিতে তিনি মাহমুদুর রহমান ও শওকত মাহমুদসহ আটক সব সাংবাদিককে অবিলম্বে মুক্তি দেয়ার এবং সাংবাদিক নির্যাতন ও হয়রানি বন্ধের দাবি জানান।

খালেদা বলেন, “বর্তমানে ক্ষমতাসীনরা মত প্রকাশের স্বাধীনতা ও গণতন্ত্রবিরোধী পদক্ষেপ অব্যাহত রেখে সম্পূর্ণ বেআইনিভাবে আমার দেশসহ অনেক সংবাদপত্রের প্রকাশনা এবং বেশ ক’টি বেসরকারি টিভি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে।”

তিনি বলেন, “সাংবাদিক হত্যা ও নির্যাতনের সুষ্ঠু তদন্ত ও বিচার হচ্ছে না। হামলা-মামলাসহ নানামুখি ভয়-ভীতি দেখিয়ে সংবাদ মাধ্যম ও সাংবদিকদের হয়রানি করা হচ্ছে। এভাবে শাসক মহল তাদের অপকর্ম ও গণবিচ্ছিন্নতা আড়াল করে রাখতে চায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2016
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
29  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া