adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪৪ বছরেই কাছের মানুষদের হারাতে বসেছেন

22_100156_1আন্তর্জাতিক ডেস্ক : দৈনিক কমপক্ষে তিন বেলা ফাস্টফুড না খেলেই নয়, স্বাভাবিক হাঁটা-চলা এবং কাজকর্মের ক্ষমতা হারিয়েছেন বহু আগেই। তবে এবার ৪৪ বছর বয়সী টেক্সাসের বাসিন্দা জেইন ম্যাক ক্যামি হারাতে বসেছেন কাছের মানুষদেরও।
কয়েক বছর আগে ছেলেকে হারিয়ে অবসাদ গ্রস্থ হয়ে পড়েন ম্যাক ক্যামি। সেখান থেকেই তার শুরু হয় অতিরিক্ত খাওয়ার প্রবণতা। স্বাস্থ্য সম্পর্কে অসচেতন হয়ে সন্তান হারানোর ব্যথা ভুলে থাকতে ধীরে ধীরে খাবারে আসক্ত হয়ে পড়েন। এক পর্যায়ে দেখতে পেলেন জীবনসঙ্গীই তাঁর প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছেন।
খাবারে আসক্তির এই কষ্টকর জীবন থেকে তাকে ক্যারিয়ারে মনযোগ বাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছেন তাঁর জীবনসঙ্গী সাদি জর্জিও। কিন্তু তাতেও খুব বেশি সুবিধা করতে পারছেন না। অথচ এই ক্যামি এক সময়ে ছিলেন ক্যারিয়ার নিয়ে দারুন আস্থাবান।
টিএলসি ডকুমেন্টারি ‘মাই ৬০০ পাউন্ড লাইভ’ অনুষ্ঠানের সাদি কিভাবে কষ্ট করে তাকে হাঁটাতেন এবং গোসল করাতেন সেই বর্ণনা দেন।
টেক্সাসের এই দম্পতির স্বাভাবিক জীবনযাত্রা ধীরে ধীরে বদলে যেতে থাকে।

33_100156_2ম্যাক ক্যামি বলেন, ‘আমার জীবন বন্দি হয়ে গেছে। এই জীবন আমাকে রুদ্ধশ্বাস করে রেখেছে। বিছানা কিংবা চেয়ার যেখানেই যাই না কেনো, মনে হয় কফিনের মধ্যে আছি। সব জায়গায় আমার জন্য তিনটে আসন সংযুক্ত করতে হয়েছে। বিছানা, চেয়ার এবং টয়লেট।’
ক্যামির অনুরোধ ফেলতে পারেন না সাদি। প্রতিদিনই তার জন্য ফাস্টফুড নিয়ে আসেন। তথ্যচিত্রে দেখা যায়, ক্যামির পছন্দের খাবার আনতে বেশ অনেকটা পথ গাড়ি চালিয়ে আসতে হয় সাদিকে। কারণ অতিরিক্ত ঘি এবং মাখন দেয়া বিশেষ ধরনের ফাস্টফুডই যে ক্যামির পছন্দ।
সাদি নিজেও মেনে নিয়েছেন যে, প্রতিদিন ক্যামির জন্য দুই থেকে তিনবার ভারি ফাস্টফুড এনে দেন তিনি।
সাদি বলেন, ‘অনেকটা বাধ্য হয়েই আমাকে এসব খাবার এনে দিতে হয়েছে। কারণ কোন ঝগড়া বা ঝামেলা ভালো লাগে না।’
এছাড়াও ক্যামিকে হারানোর ভয়ও রয়েছে সাদির মধ্যে। ক্যামির কোন ইচ্ছাই অপূর্ণ রাখতে চান না তিনি।
ক্যামি বলেন, ‘ধীরে ধীরে আমার হাঁটু ভারসাম্য হারাচ্ছে। আমি বুঝতে পারি যে এই শরীরের ভার নিতে আর পারছে না হাঁটু। জানি না, শেষ পর্যন্ত কি হবে!’

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া