adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্ম পুরস্কার পাচ্ছেন রজনীকান্ত, অজয়, প্রিয়াঙ্কা ও সানিয়া মির্জা

Padma-top1453721790বিনোদন ডেস্ক : ২৫ জানুয়ারি, সোমবার ঘোষণা করা হয়েছে ভারতের সম্মানজনক পদ্ম পুরস্কার বিজয়ীর নাম। চিত্রনায়ক রজনীকান্ত, বাহুবলি পরিচালক এসএস রাজামৌলি, অনুপম খের, অজয় দেবগন, প্রিয়াঙ্কা চোপড়া রয়েছেন পদক প্রাপ্তদের তালিকায়। 

পদ্মবিভূষণ, পদ্মভূষণ এবং পদ্মশ্রী এই তিনটি ক্যাটাগরিতে প্রদান করা হয় পদ্ম পুরস্কার। সংস্কৃতি, শিল্প, সামাজিক কর্মকাণ্ড, জন কল্যাণ, বিজ্ঞান-প্রযুক্তি, বাণিজ্য, চিকিৎসা, শিক্ষা, খেলাধুলাসহ অন্যান্য শাখায় বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছর ভারতীয় সরকারের পক্ষ থেকে এ পুরস্কার প্রদান করা হয়। 

রজনীকান্ত, মিডিয়া ব্যক্তিত্ব রামোজি রাও, সাবেক জে অ্যান্ড কে গভর্ণর জাগমোহন এবং আধ্যাত্মিক গুরু শ্রী শ্রী রবি শঙ্করকে প্রদান করা হচ্ছে পদ্মবিভূষণ সম্মাননা। 

প্রবীণ অভিনেতা অনুপম খের, সংগীতশিল্পী উদিত নারায়ণ, বিনোদ রাই, মঞ্চব্যক্তিত্ব হেইসনাম কানাইলাল, ভারতে যুক্তরাষ্ট্রের সাবেক দূত রবার্ট ডি ব্ল্যাকউইল, ব্যাডমিন্টন এবং টেনিসি তারকা সাইনা নাওয়াল ও সানিয়া মির্জা এবং ইন্দু জেইন অব বেনেট, কোলম্যান অ্যান্ড কোংসহ অন্যান্যদের পদ্মভূষণ পুরস্কারের জন্য নির্বাচন করা হয়েছে।    

এ বছরের পদ্মশ্রী পুরস্কার প্রাপ্তদের তালিকায় রয়েছেন বলিউড অভিনেতা অজয় দেবগন, অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া, বাহুবলি পরিচালক এসএস রাজামৌলি এবং আইনজীবী উজ্জ্বল নিকামসহ অন্যান্যরা।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া