adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে সূচক ও লেনদেন কমেছে

image_136315_0নিজস্ব প্রতিবেদক : সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ও লেনদেন কমেছে।
 
এদিন ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৩৭ পয়েন্ট কমে চার হাজার ৭৯৩ পয়েন্টে অবস্থান করছে। লেনদেন হয়েছে ৩৯৯ কোটি ৩৪ লাখ ৯৭ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট, যা আগের দিনের চেয়ে ৬৮ কোটি টাকা কম।
 
সোমবার ডিএসইতে লেনদেন হওয়া কোম্পানিগুলোর মধ্যে দাম বেড়েছে ৬৮টির, কমেছে ২১১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি কোম্পানির শেয়ারের দাম। ডিএসইর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা যায়।
 সোমবার ডিএসইতে লেনদেনের ভিত্তিতে (টাকায়) শীর্ষ ১০টি কোম্পানি হলো-সামিট পূর্বাঞ্চল, স্কয়ার ফার্মা, ইসলামি ব্যাংক, লার্ফাজ সুরমা, ইউনাইটেড পাওয়ার, এ্যাপেক্স ফুড, কাসেম ড্রাইসেল, বেক্সিমকো ফার্মা, গ্রামীণ ফোন ও আরএসআরএম স্টিল।
 
এদিকে সিএসইতে সাধারণ সূচক ৬৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে আট হাজার ৯৫৬ পয়েন্টে। লেনদেন হয়েছে ২৭ কোটি ৯৫ লাখ ৭২ হাজার টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট যা আগের দিনের চেয়ে পাঁচ কোটি টাকা কম।
সিএসইতে লেনদেন হওয়া ২৪৩টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৪৩টির, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টি কোম্পানির শেয়ারের দাম।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া