adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২৮ সালে যুক্তরাষ্ট্র অলিম্পিকে ক্রিকেট রাখার উদ্যোগ নিয়েছে আইসিসি ও ভারতীয় বোর্ড

স্পোর্টস ডেস্ক : অলিম্পিকে ক্রিকেটের অর্ন্তভুক্তিকরণ নিয়ে দীর্ঘদিন ধরেই কথাবার্তা চলে আসছে। তবে এবার সেই সম্ভবনা জোরাল হলো। ২০২৮ অলিম্পিক গেমস অনুষ্ঠিত হবে আমেরিকায়। সেই আসরে থাকতে পারে ক্রিকেট।

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটির (আইওসি) কাছে আইসিসি প্রস্তাব পাঠিয়েছে ক্রিকেটকে অলিম্পিকের অংশ করার জন্য। বিসিসিআই সচিব জয় শাহ এই প্রসঙ্গে বলেন, অলিম্পিকে ক্রিকেট যুক্ত হলে ভারত অংশ নেবে। বিসিসিআই ও আইসিসির ভাবনা এই ব্যাপারে এক।

গত এপ্রিলে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে অলিম্পিকে ক্রিকেটের অন্তর্ভুক্তি নিয়ে আলোচনা হয়েছে বলেও জানানো হয়। এখন সবটাই কথাবার্তার পর্যায় রয়েছে। এবার দেখার বিরাট কোহলিরা অলিম্পিকে ব্যাট হাতে নামেন কি না। আগামী বছর কমনওয়েলথ গেমস (বার্মিংহ্যাম, জুলাই-অগাস্ট) ও এশিয়ান গেমসে ক্রিকেট থাকবে। এবার অলিম্পিকেও ক্রিকেট চাইছে বিসিসিআই ও আইসিসি।

এবার টোকিও অলিম্পিকে কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রীর অনুরোধে ১০ কোটি টাকা দিয়েছিল ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। নগদ ২ কোটি ৫০ লাখ টাকা ক্রীড়ামন্ত্রীকে দেওয়া হয় অ্যাথলিটদের প্রস্তুতির জন্য ও বাকি সাড়ে ৭ কোটি টাকা দেওয়া হয়েছিল অলিম্পিকের প্রচার ও মার্কেটিংয়ের কাজে। ভারতের এবারের অলিম্পিক পারফরম্যান্স ছিল ইতিহাসে সেরা। – জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া