adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পুঁজিবাজারে সূচক ঊর্ধ্বমুখী, বেড়েছে লেনদেন

shar_99193নিজস্ব প্রতিবেদক : দেশের পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন শেষ হয়েছে।সোমবারের তুলনায় বেড়েছে লেনদেনও। 
মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ৭২০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেন হয়েছে ৪৮ কোটি টাকার।

ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ ডিএসইতে ৭২০ কোটি ৭২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। গতকাল লেনদেন হয়েছিল ৬১৯ কোটি ৭৪ লাখ টাকার শেয়ার লেনদেন।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৩৮টির, কমেছে ১৫৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির শেয়ার দর।

ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১০ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৬৯৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরিয়াহ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ১২৮ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৭ পয়েন্টে।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে-  এমারেল্ড অয়েল, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, অলটেক্স ইন্ডাস্ট্রিজ, বিডি থাই অ্যালুমিনিয়াম, আইটিসি, জিপি, বেক্সিমকো ফার্মা, সি অ্যান্ড এ টেক্সটাইল, কাশেম ড্রাইসেলস এবং ইউনাইটেড এয়ারওয়েজ।

এদিন সিএসই সার্বিক সূচক ৪৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৪ হাজার ৩৬৪ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৫৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১২৪টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া