adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অপহৃত দম্পতিকে উদ্ধারে ফেসবুকে চেষ্টা

141211172551_facebook_logo_640x360_getty_nocredit_98912 (1)আন্তর্জাতিক ডেস্ক : পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোতে অপহৃত এক অস্ট্রেলীয় দম্পতিকে উদ্ধারের চেষ্টায় ফেসবুকে ব্যাপক সাড়া পড়েছে। তাদের মুক্তির দাবিতে স্থানীয় লোকজন ফেসবুকে পাতা খুলে বিপুলভাবে আহ্বান জানিয়ে আসছেন।

সন্দেহভাজন ইসলামপন্থী জঙ্গিরা এই অশীতিপর দম্পতিকে অপহরণ করেছে বলে সন্দেহ করা হচ্ছে।

রবিবার বিবিসি অনলাইনে প্রকাশিত এক খবরে এসব তথ্য জানা যায়।

অপহৃত কেন এলিয়ট একজন চিকিৎসক। তিনি ও তার স্ত্রী সত্তরের দশক থেকে বুরকিনা ফাসোয় অবস্থান করছেন এবং দেশটির জিবো শহরে চিকিৎসাব্যবস্থা গড়ে তোলেন। মালির সীমান্তবর্তী এই শহরে এর আগে চিকিৎসার জন্য কোনো ব্যবস্থাই ছিল না। চার দশকের বেশি সময় ধরে তারা সেখানে একটি চিকিৎসাকেন্দ্র পরিচালনা করছিলেন।

অস্ট্রেলিয়ায় এই দম্পতির পরিবারের সদস্যরা বলছেন, কেন তাদের অপহরণ করা হয়েছে এবং তাদের কোথায় নিয়ে যাওয়া হয়েছে সে বিষয়ে কিছুই জানেন না তারা।

বিবিসির খবরে বলা হয়, এই অপহরণের সঙ্গে বুরকিনা ফাসোর রাজধানীর একটি হোটেলে জঙ্গি হামলার কোনো সম্পর্ক আছে কি না  সেটাও পরিষ্কার নয়।  শুক্রবার রাতের  ওই জঙ্গি হামলায় ১৮টি দেশের অন্তত ২৯ জন নাগরিক নিহত হন।

এই দম্পতিও অপহৃত হন শুক্রবার রাতেই।  তার পরপরই স্থানীয় লোকজন একটি ফেসবুক পাতা খুলে তাদের মুক্তির জন্য আহ্বান জানাতে শুরু করে।

প্রচুর লোকজন লাইক দিয়ে, মন্তব্য করে এই আহ্বানে যোগ দিচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া