adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিচার বিভাগে অনিয়ম দেখতে চাই না – সুরেন্দ্র কুমার সিনহা

Comilla1452864343ডেস্ক রিপোর্ট : প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আমি বিচার বিভাগে কোনো অনিয়ম দেখতে চাই না। দেশে যদি রুলস অব ল’ না থাকে, পৃথিবীর কোথাও আমরা দাঁড়াতে পারব না।
প্রধান বিচারপতি শুক্রবার বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস-চেয়ারম্যান অ্যাড. আব্দুল বাসেত মজুমদারের গ্রামের বাড়িতে যাত্রা বিরতিকালে কুমিল্লা বারের আইনজীবীদের সঙ্গে মতবিনিময়ে এসব কথা বলেন। 
তিনি বলেন, বিচারাধীন পুরনো মামলাগুলো অগ্রাধিকার ভিত্তিতে খুব দ্রুত নিষ্পত্তি করে মানুষের মাঝে স্বস্তি ফিরিয়ে আনতে হবে। এজন্য বেঞ্চ ও বারের মধ্যে সমন্বয় প্রয়োজন। জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও আইনজীবীদের সহযোগিতা ছাড়া কখনো ন্যায়বিচার প্রতিষ্ঠা করা সম্ভব নয়। তাই ন্যায়বিচার প্রতিষ্ঠার মাধ্যমে মানুষের মাঝে আইনের প্রতি আস্থা ফিরিয়ে আনতে হবে। দেশের মানুষ শান্তিতে বসবাস করতে পারলে দেশ অর্থনীতিতে উন্নত হবে। 
তিনি আরো বলেন, আমি বিচার বিভাগের কোনো অনিয়ম দেখতে চাই না। কারণ এটা হলো সাধারণ মানুষের শেষ আশ্রয়স্থল।
অ্যাড. আব্দুল বাসেত মজুমদারের গ্রামের বাড়ি কুমিল্লার সদর (দ.) উপজেলার শানিচৌ গ্রামে মতবিনিময় সভায় অ্যাড. আব্দুল বাসেত মজুমদার ছাড়াও উপস্থিত ছিলেন- কুমিল্লা জেলা ও দায়রা জজ মোঃ. নূরুল ইসলাম, জেলা প্রশাসক মো. হাসানুজ্জামান কল্লোল, পুলিশ সুপার মো. শাহ্ আবিদ হোসেন, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ সুপ্রিমকোর্ট বার শাখার সভাপতি ড. বশির আহম্মেদ, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদ কুমিল্লা বার শাখার সভাপতি ও কুমিল্লা বারের সাবেক সভাপতি অ্যাড. জহিরুল ইসলাম সেলিম, জেলা পাবলিক প্রসিকিউটর অ্যাড. মোস্তাফিজুর রহমান (লিটন), বাংলাদেশ বার কাউন্সিলের ট্রাইব্যুনালের সদস্য অ্যাড. মাসুদ সালাউদ্দিন, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. মাহাবুবুর রহমান প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া