adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রেলের ভাড়া বাড়ছে আগামী মাসে

trai_98577নিজস্ব প্রতিবেদক : রেলের ভাড়া বাড়ছে ৭ দশমিক ৮ শতাংশ। আর তা আগামী ফেব্রুয়ারি থেকেই কার্যকর করা হবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

আজ বৃহস্পতিবার রেল ভবনে এক অনুষ্ঠানে মন্ত্রী সাংবাদিকদের এ কথা জানান। রেল ভবনকে ওয়াইফাই সুবিধার আওতায় আনা উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রেলমন্ত্রী বলেন, “প্রধানমন্ত্রীর কাছে রেলের ভাড়া বাড়ানো সংক্রান্ত প্রস্তাব পাঠানো হয়েছে। তার অনুমতি সাপেক্ষে আগামী মাস থেকেই রেলের ভাড়া বাড়বে।”

এবার ভাড়া কী হারে বাড়ছে জানতে চাইলে রেলসচিব ফিরোজ সালাহউদ্দিন সাংবাদিকদের বলেন, “প্রধানমন্ত্রীর কাছে পাঠানো প্রস্তাবে ৭ দশমিক ৮ শতাংশ ভাড়া বাড়ানোর কথা বলা হয়েছে। এতে সর্বনিম্ন ভাড়া বাড়বে পাঁচ টাকা। আর ঢাকা-চট্টগ্রাম রেলপথের ট্রেনে শোভন শ্রেণির ভাড়া ৪৫ টাকার মতো বাড়তে পারে।”

তিনি বলেন, “রেলওয়েকে লোকসানের হাত থেকে বাঁচাতে ভাড়া বাড়ানোর এই উদ্যোগ।  এখন থেকে প্রতি বছরই রেল ভাড়া সমন্বয় করা হবে। তবে জ্বালানি তেলের দাম না বাড়লে কখনোই তা সাড়ে ৭ শতাংশের বেশি হবে না।”

প্রসঙ্গত, গত মঙ্গলবার রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি যাত্রী সেবার মান ঠিক রেখে রেলের ভাড়া বাড়ানোর পরামর্শ দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া