adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের কাছে হায়াইওয়াশ বাংলাদেশ, সাকিবরা দ্বিতীয় টেস্ট হারলো ১০ উইকেটে

নিজস্ব প্রতিবেদক : ওয়েস্ট ইন্ডিজ সফরে টাইগার ব্যাটারদের একেবারে ল্যাজেগোবরে দশা। যার জেরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পরপর ২ টেস্টে মুখ থুবড়ে পড়লো বাংলাদেশ। দ্বিতীয় টেস্টে এক দিন বাকি থাকতেই ১০ উইকেটে লজ্জাজনকভাবে হারলো সাকিব আল হাসানরা। পাশাপাশি টেস্ট সিরিজে তারা ক্যারিবিয়ানদের কাছে হোয়াইওয়াশ হলো। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্টও ৭ উইকেটে হেরেছিলো লাল-সবুজের দেশ।

তৃতীয় দিনের শেষে ৬ উইকেটে ১৩২ রান ছিল বাংলাদেশের। সেখান থেকে তারা চতুর্থ দিন মাত্র ৫৪ রান যোগ করে। ১৮৬ রানেই শেষ হয়ে যায় তাদের ইনিংস। মাত্র ১২ রানের লিড পায় তারা। অর্থাৎ জিততে হলে ওয়েস্ট ইন্ডিজকে ১৩ রান করতে হতো। যা দুই ওপেনার ক্রেগ ব্রাথওয়েট এবং জন ক্যাম্পবেল হাসতে হাসতে সহজেই করে ফেলেন। সেই সঙ্গে চতুর্থ দিনেই ১০ উইকেটে ম্যাচ জিতে সিরিজ পকেটে পুড়ে ফেললো ওয়েস্ট ইন্ডিজ।

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলাদেশ তাদের প্রথম ইনিংসে অল-আউট হয়ে যায় মাত্র ২৩৪ রানে। লিটন দাস (৫৩) এবং তামিম ইকবাল (৪৬) ছাড়া বাকিরা কেউই তেমন প্রতিরোধ গড়তে পারেননি। আধিনায়ক সাকিব ৮ রান করে আউট হন।

জবাবে ব্যাট করতে নেমে ওয়েস্ট ইন্ডিজ ৪০৮ রানে অল আউট হয়। ১৭৪ রানের বড় লিড পায় ক্যারিবিয়ানরা। ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার ক্রেগ ব্রাথওয়েট ৫১, জন ক্যাম্পবেল ৪৫ করে আউট হন। মায়ের্স ২০৮ বলে ১৪৬ রান করেন। বাংলাদেশের খালিদ আহমেদ একাই ওয়েস্ট ইন্ডিজের ৫ উইকেট নিয়েছেন।
বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের শুরু থেকেই উইকেট পতন শুরু হয়। তামিম ৪ রান করে আউট হন। আরেক ওপেনার মাহমুুদুল হাসান ১৩ রান করে আউট হন। এ ছাড়া আনামুল হক ৪, লিটন দাস ১৯, শাকিব আল হাসান ১৬ করে সাজঘরে ফেরেন। নাজমুল হকের ৪২ রান এবং নুরুল হাসানের অপরাজিত ৫০ বলে ৬০ রান যেটুকু অক্সিজেন। যার জেরে ইনিংসে হারতে হয়নি বাংলাদেশকে।

এ ছাড়া মেহেদি হাসান ৪ করে আউট হন। আর টেল এন্ডারের তিন ব্যাটার এবাদত হোসেন, শরিফুল ইসলাম এবং খালিল আহমেদ তিন জনেই শূন্য করে প্যাভিলিয়নে ফেরেন। দ্বিতীয় ইনিংসে ক্রেগ ব্রাথওয়েট অপরাজিত ৪ এবং জন ক্যাম্পবেল অপরাজিত ৯ করে দলকে সহজ জয় এনে দেন। – সম্পাদনা : খালেদ আহমেদ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া