adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাঠানকোটে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৮

222222222222_97105ডেস্ক রিপোর্ট : ভারতের পাঞ্জাব প্রদেশে বিমান বাহিনীর একটি ঘাঁটিতে জঙ্গি হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৮ এ দাঁড়িয়েছে। এদের মধ্যে ৩ জন সেনা সদস্য এবং ৫ জন জঙ্গি রয়েছেন। আহত হয়েছেন আরো ৬ সেনা সদস্য।

শনিবার ভারতীয় সময় ভোর সাড়ে তিনটার দিকে পাঠানকোট বিমান ঘাঁটিতে এই আক্রমণ চালানো হয়। জঙ্গিদের মোকাবিলায় ১৩ ঘণ্টার অভিযানে সেনাবাহিনীর কমান্ডো এবং হেলিকপ্টার মোতায়েন করা হয়। ভারতীয় সামরিক কর্মকর্তারা জানান, ছিনতাই করা পুলিশের একটি গাড়ি এই আক্রমণে ব্যবহার করা হয়েছে এবং জঙ্গিরা ভারতীয় সেনাবাহিনীর পোশাকে ছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পাকিস্তান সফরের দশ দিনের মধ্যে জঙ্গি হামলার ঘটনায় কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব হয়েছে বিরোধীরা। প্রধানমন্ত্রী মোদী হামলার নিন্দা জানিয়ে অভিযানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য নিরাপত্তা বাহিনীর প্রশংসা করেছেন। খবর এনডিটিভির।

হামলার দায়িত্ব কোনো জঙ্গি সংগঠন স্বীকার না করলেও জয়েশ-ই-মোহাম্মদকে সন্দেহ করা হচ্ছে। একজন ভারতীয় নিরাপত্তা কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, আক্রমণে ভারত শাসিত কাশ্মীরের জঙ্গিদের সম্পৃক্ততা থাকতে পারে। এক কর্মকর্তা এএফপিকে বলেন, ‘আমাদের বিশ্বাস, তারা জয়েশ-এ-মোহাম্মদ গ্রুপের সন্ত্রাসী’। কাশ্মীর-ভিত্তিক এই সংগঠনকে পাকিস্তান সমর্থন করে বলে ভারত অভিযোগ করে। তবে পাকিস্তানে এই অভিযোগ বরারবই প্রত্যাখান করে আসছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া