adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বের ১০ ধনী ক্রিকেটার কারা?

10 cricketerস্পোর্টস ডেস্ক : আইপিএল থেকে শুরু করে বিভিন্ন বিজ্ঞাপনে মুখ দেখানোর সুবাদে সেরা ১০ ক্রিকেটারের তালিকার একেবারে সিংহভাগ দখল করে রেখেছেন ভারতীয় ক্রিকেটাররা। সেরা দশের তালিকার ছয়জনই ভারতীয়। এমনকি প্রথম থেকে চতুর্থ স্থানটিও ধরে রেখেছে তারা। সেরা ১০ ধনী ক্রিকেটারের সেই সম্ভাব্য তালিকা

১. মহেন্দ্র সিংহ ধোনি 
ভারতের ওয়ানডে এবং টি-২০ অধিনায়কের সম্ভাব্য বার্ষিক আয় ৩২ মিলিয়ন মার্কিন ডলার। বিশ্বের সেরা ১০০ ধনীর তালিকাতেও তিনি ছিলেন ২২ নম্বরে। বিশ্ব ক্রিকেটে ব্র্যান্ড ধোনির চাহিদ বিপুল। আর তাই তিনি সাবইকে টপকে এক নম্বরে।

২. শচীন তেন্ডুলকার: 
ক্রিকেটের সব ধরনের ফর্ম্যাট থেকেই শচীন টেন্ডুলকার অবসর নিয়েছেন বেশ কয়েক দিন হলো। কিন্তু তার ব্র্যান্ডিং ভ্যালু কমেনি এতোটুকু। শুধু বিভিন্ন ব্র্যান্ডে মুখ দেখিয়েই মাস্টার ব্লাস্টার্সের বার্ষিক আয় ১৮ মিলিয়ন ডলার।

৩. বিরাট কোহলি: 
তালিকার তিন নম্বরে রয়েছেন ভারেতর নতুন টেস্ট অধিনায়ক বিরাট কোহলি। ক্রিকেট এবং বিজ্ঞাপন থেকে বিরাটের মোট আয় ১২ মিলিয়ন ডলার।

৪. গৌতম গম্ভীর: 
তালিকার চার নম্বরে রয়েছেন জাতীয় দল থেকে অনেকদিন থেকে দূরে থাকা গৌতম গম্ভীর। তবে জাতীয় দল থেকে সম্প্রতি বাদ পড়লেও বিভিন্ন বিজ্ঞাপনে মুখ দেখিয়েই তিনি ৪ দশমিক ৫ মিলিয়ন ডলার আয় করেন। তাছাড়া কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক তো তিনিই। তার বার্ষিক আয় আট মিলিয়ন ডলার।  

৫. ক্রিস গেইল: 
বিদেশি ক্রিকেটারদের মধ্যে তালিকায় প্রথম ক্যারিবিয়ান ক্রিস গেইল। টি-২০ এবং ওয়ানডে ক্রিকেটের মারকুটে এই ব্যাটসম্যানের সম্ভাব্য বার্ষিক আয় ৭ মিলিয়ন ডলার।

৬. শেন ওয়াটসন: 
রাজস্থান রয়্যালসের এই অস্ট্রেলীয় ক্রিকেটারের বার্ষিক আয় ছয় মিলিয়ন ডলার। তালিকাতে তিনি ছয় নম্বরে রয়েছেন।

৭. রোহিত শর্মা: 
ওয়ানডে ক্রিকেটে রেকর্ড রান করা মুম্বাইয়ের এই ক্রিকেটার রয়েছেন তালিকার সাত নম্বরে। বার্ষিক তার আয় ৫ মিলিয়ন ডলার।

৮. যুবরাজ সিং: 
ভারতের জাতীয় দল থেকে আরো এক বাদ পড়া তারকা যুবরাজ সিং সেরা ১০ নম্বরে রয়েছেন। ক্রিকেট থেকে ৩.৫ মিলিয়ন এবং বিজ্ঞাপন বাবদ ১.৫ মিলিয়ন ডলার আয় তার। আর এ আয় নিয়ে তালিকার আট নম্বরে রয়েছেন তিনি। 

৯. কেভিন পিটারসন: 
জাতীয় দল থেকে বাদ পড়া তারকা কেভিন পিটারসেনও তালিকার নয় নম্বরে রয়েছেন। বার্ষিক আয় ৪ দশমিক ৫ মিলিয়ন ডলার।

১০. ব্রেট লি: 
ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বেশ কয়েকদিন হলো। কিন্তু ধনীদের তালিকায় তিনি রয়েছেন দশ নম্বরে। তার বার্ষিক আয় ৪ মিলিয়ন ডলার।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া