adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইটি সেক্টরে ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান হবে

downloadডেস্ক রিপোর্ট : যশোর শহরের নাজির শংকরপুরে নির্মাণাধীন সফটওয়্যার টেকনোলজি পার্ক পরিদর্শন শেষে আজ রোববার সকাল ১১টায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী ২০২১ সালের মধ্যে কেবল আইসিটি সেক্টরেই ১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থানের ব্যবস্থা করা সম্ভব হবে। এরা দেশের মাটিতে বসেই বিদেশের নামি-দামি কোম্পানিতে কাজ করতে পারবে।

আজ রোববার সকাল ১১টায় যশোর শহরের নাজির শংকরপুরে নির্মাণাধীন সফটওয়্যার টেকনোলজি পার্ক পরিদর্শন শেষে এসব কথা বলেন জুনাইদ আহমেদ পলক।

প্রতিমন্ত্রী আরো বলেন, যশোর সফটওয়্যার টেকনোলজি পার্ক ডিজিটাল বাংলাদেশ নির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। চলতি বছরের মধ্যেই এ পার্ক চালু করা সম্ভব হবে। ভারতের পশ্চিমবঙ্গসহ বিদেশি অনেক কোম্পানি যশোর সফটওয়্যার পার্ক ব্যবহারে আগ্রহ প্রকাশ করেছে বলেও জানান প্রতিমন্ত্রী।

এ সময় যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, সফটওয়্যার টেকনোলজি পার্কের প্রকল্প পরিচালক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে প্রতিমন্ত্রী নির্মাণাধীন যশোর সফটওয়্যার টেকনোলজি পার্কের নির্মাণাধীন ভবনের চতুর্থ তলায় আয়োজিত স্কিল ডেভেলপমেন্ট কোর্সের উদ্বোধন করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া