adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবশেষে ম্যান ইউর স্বস্তির জয়

manuস্পোর্টস ডেস্ক : দেড় মাসে আট ম্যাচ জয়শূন্য থাকার পর সাফল্যের দেখা পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। সোয়ানসি সিটিকে হারিয়ে দারুণভাবে নতুন বছরে পথচলা শুরু করেছে লুইস ফন খালের শিষ্যরা। ঘরের মাঠে শনিবার রাতে ইউনাইটেডের জয়টি ২-১ গোলে।

লিগের প্রথম পর্বে সোয়ানসি সিটির মাঠ থেকে একই ব্যবধানে হেরে ফিরেছিল লুইস ফন খালের শিষ্যরা।

আট ম্যাচে জয়শূন্য থাকার হতাশা কাটানো এবং সোয়ানসির বিপক্ষে প্রতিশোধের লক্ষ্যে নিজেদের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে খেলতে নেমে প্রথমার্ধে তেমন একটা সুবিধা করতে পারেনি ইউনাইটেড।

গোলশূন্য প্রথমার্ধের পর অবশেষে ৪৭তম মিনিটে সাফল্যের দেখা পান ইউনাইটেডের অন্তনি মার্শিয়াল। ডান দিক থেকে ওয়েলসের মিডফিল্ডার অ্যাশলে ইয়াংয়ের ক্রসে হেড করে বল জালে জড়ান এই ফরাসি ফরোয়ার্ড।

৬৪তম মিনিটে ভাগ্যগুণে বড় বাঁচা বেঁচে যায় ইউনাইটেড। ফরাসি মিডফিল্ডার আন্দ্রে আইয়ুর হেড গোলরক্ষক দাভিদ দে হেয়াকে পরাস্ত করলেও পোস্টে বাধা পায়।

ছয় মিনিট পরেই অবশ্য ওল্ড ট্র্যাফোর্ডকে স্তব্ধ করে দেন গিলফি সিগার্ডসন। দারুণ এক প্রতি-আক্রমণে হেড করে স্বাগতিকদের এগিয়ে দেন আইসল্যান্ডের এই মিডফিল্ডার।

অধিকাংশ সময় বল দখলে রাখা ফন খালের শিষ্যরা খানিক বাদে আবারও সমর্থকদের উচ্ছ্বাসে ভাসান। ৭৭তম মিনিটে মার্সিয়ালের বাড়ানো বলে ফ্লিক করে ফের দলকে এগিয়ে দেন ওয়েইন রুনি।

শেষ পর্যন্ত এ ব্যবধান ধরে রেখেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে প্রতিযোগিতার সফলতম দলটি।
এ জয়ে ২০ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছে সর্বোচ্চ চ্যাম্পিয়নরা।

অন্য ম্যাচে নিউক্যাসল ইউনাইটেডকে ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল। তাদের এ জয়ে এবং দিনের অন্য ম্যাচে লেস্টার সিটি পয়েন্ট হারানোয় আর্সেন ভেঙ্গারের দলের শীর্ষস্থান মজবুত হয়েছে, তাদের পয়েন্ট ৪২।

বোর্নমাউথের সঙ্গে নিজেদের মাঠে গোলশূন্য ড্র করেছে লেস্টার। আসরের চমক জাগানো দলটির পয়েন্ট ৪০।

দিনের প্রথম ম্যাচে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডের মাঠে ২-০ গোলে হেরে গেছে লিভারপুল। সমান ম্যাচে তাদের পয়েন্ট ৩০।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া