adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ জানুয়ারির নির্বাচন নিয়ে ভারতের অবস্থানের পরিবর্তন হয়নি

ponkoj_94410নিজস্ব প্রতিবেদক : ভারতের বিদায়ী হাইকমিশনার পঙ্কজ সরণ ঢাকা-দিল্লি সম্পর্কের বিষয়ে এক প্রশ্নের জবাবে বলেছেন, বাংলাদেশ ৫ জানুয়ারি অনুষ্ঠিত নির্বাচনের বিষয়ে ভারতের গৃহীত অবস্থানের কোনো পরিবর্তন হয়নি।

তিনি বলেন, বাংলাদেশ ৫ জানুয়ারি নির্বাচন ছিল একটি সাংবিধানিক আবশ্যকতা। বাংলাদেশি জনগণ কিভাবে বা কার দ্বারা শাসিত হবে সে ব্যাপারে আমরা পরামর্শ দিতে পারি না। জনগণই তাদের নেতৃত্ব নির্বাচন করবে। আমরা সরকারের সঙ্গে কাজ করবো।

শনিবার সন্ধ্যায় নগরীর গুলশানে ইন্দিরা গান্ধী সাংস্কৃতিক কেন্দ্রে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে পঙ্কজ এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ দ্রুত অর্থনৈতিক ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে এবং তৈরি পোশাক শিল্প খাতে চমৎকার অগ্রগতি অর্জন করেছে। সাম্প্রতিক বছরগুলোতে আইটি বিকাশমান খাত হিসেবে আবির্ভূত হয়েছে।

তিনি আরও বলেন, বিগত বছরগুলোতে পারস্পরিক আস্থা ও সমঝোতার ভিত্তিতে অনেক ক্ষেত্রেই দু’টি প্রতিবেশী দেশ একই সময় উন্নয়ন লাভ করেছে।

তিনি বলেন, এই ধরনের আস্থা ও সমঝোতা অনেকগুলো ঝুলে থাকা বিষয়ের সমাধান সহজতর করেছে। আমরা আমাদের সম্পর্ক ও সহযোগিতা নতুন ক্ষেত্র উন্মুক্ত করতে সক্ষম হয়েছি।

পঙ্কজ সরণ মস্কোতে ভারতীয় রাষ্ট্রদূত হিসেবে তার নতুন দায়িত্ব গ্রহণের জন্য আগামী মাসে ঢাকা ত্যাগ করবেন।

সাংবাদিকদের সঙ্গে এক ঘণ্টাব্যাপী মতবিনিময়কালে পঙ্কজ সরণ ভারত-বাংলাদেশ সম্পর্কের বিভিন্ন বিষয়, দু’টি প্রতিবেশী দেশের মধ্যে দীর্ঘদিন ধরে ঝুলে থাকা বিষয়ের সমাধান এবং নিরাপত্তা, বিদ্যুৎ, স্বাস্থ্য ও পরিবেশ খাতে সহযোগিতা আরো সম্প্রসারণের বিষয় আলোকপাত করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া