adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারপ্রাপ্ত নয়, এবার পূর্ণ মহাসচিব হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর

bnp-fokhrulনিজস্ব প্রতিবেদক : ভারমুক্ত হতে যাচ্ছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজনৈতিক পরিস্থিতি বিবেচনায় দ্রুত কোন কাউন্সিল করতে না পারলেও আংশিক কাউন্সিলের মাধ্যমে অথবা চেয়ারপারসনের ক্ষমতাবলে দেখা যেতে পারে এই পরিবর্তন।

ভিন্ন ভিন্ন মত থাকলেও দলের স্বার্থেই পূর্ণাঙ্গ মহাসচিব এখন জরুরী বলে মনে করছেন দলটির নেতারা। তাদের মতে এ বিষয়ে দ্রুতই সিদ্ধান্ত আসা উচিত দলের নীতি নির্ধারনী ফোরাম থেকে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রায় চার বছর ধরে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের দায়িত্ব পালন করছেন। ২০১১ সালে সাবেক মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যুর পর সিনিয়র যুগ্ম মহাসচিব মির্জা ফখরুলকে এই দায়িত্ব দেন দলটির চেয়ারপারসন।

দায়িত্ব পাওয়ার পর থেকেই সাংগঠনিক কাজের চেয়ে সরকার বিরোধী আন্দোলন আর কারাগারে যাওয়া-আসার ভেতরেই বেশি ব্যস্ত থাকতে হয়েছে তাকে। দলীয় সূত্রে জানা গেছে, দ্রুতই পূর্ণ মহাসচিব হিসেবে দেখা যাবে মির্জা ফখরুলকে। যদিও মহাসচিব কাকে করা হবে এ নিয়ে দলে রয়েছে নানা মত।

তবে সবাই চান ভারপ্রাপ্ত নয় বিএনপির এখন দরকার পূর্ণ মহাসচিব। অনেক নেতার মতে, ভারপ্রাপ্ত আর ভারমুক্ত যাই হোক দায়িত্ব একটাই। তাই এ নিয়ে ভাবনার কিছু নেই। দলের তরুণ নেতাদের মত, দল পূণর্গঠনের জন্য কাউন্সিল করা এখন অনেকটাই সময়ের দাবি।

কিন্তু রাজনৈতিক পরিস্থিতি বিবেচনা করে কাউন্সিল করা না গেলেও আংশিক কাউন্সিলের মাধ্যমে নির্ধারণ করা যেতে পারে দলের চেয়ারপারসন ও মহাসচিব। বিএনপি চেয়ারপারসনের ক্ষমতাবলে হোক অথবা কাউন্সিল-আংশিক কাউন্সিলেই হোক যে কোন সময়ই আসতে পারে পূর্ণ মহাসচিবের ঘোষণা। আর গঠনতন্ত্রে এ সব প্রক্রিয়া নিয়েও নেই কোন বাধা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া