adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে রক্তাক্ত করলো কোরিয়ান নাগরিক

International-1425525468আন্তর্জাতিক ডেস্ক : দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্ক লিপ্পার্টকে ক্ষুরঘাত করেছেন এক কোরিয়ান নাগরিক। মারাত্মক জখম অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তার জীবনের ঝুঁকি নেই। রাজধানী সিউলে ব্রেকফাস্ট করার সময় ওই হামলা চালানো হয়। পরে হামলাকারীকে আটক করে পুলিশ।
ছবিতে দেখা যাচ্ছে, রাষ্ট্রদূতের হাত ও মুখ দিয়ে রক্ত পড়ছে। ৫৫ বছর বয়সি হামলাকারীকে প্রথমে আটক ও পরে গ্রেফতার দেখানো হয়েছে। রাষ্ট্রদূতের জীবনের হুমকি নেই বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর।
বার্তা সংস্থা ইনহ্যাপ জানিয়েছে, বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টা ৪০ মিনিটে সিউলের কেন্দ্রে অবস্থিত এক লেকচার হলে ওই হামলার ঘটনা ঘটে। হামলাকারী রাষ্ট্রদূতকে ক্ষুরঘাত করার আগে উচ্চস্বরে বলতে থাকেন, দক্ষিণ কোরিয়া ও উত্তর কোরিয়ার পুনর্মিলন হওয়া উচিত।
হামলাকারী দক্ষিণ কোরিয়া ও যুক্তরাষ্ট্রের যৌথ সামরিক মহড়ার তীব্র বিরোধিতাও করেন। প্রায় দুই লাখ সেনার উপস্থিতিতে বিশাল মহড়া শুরু হয়েছে দক্ষিণ কোরিয়ায়। তবে এর বিরোধিতা করে আসছে উত্তর কোরিয়া। ওই মহড়া শুরুর আগের দিন সোমবার উত্তর কোরিয়া ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালায়। দক্ষিণ কোরিয়ার নাগরিকরা মনে করেন, ওই মহড়ার কারণে দুদেশের পুনর্মিলন হচ্ছে না। এই হামলার ঘটনায় নিন্দা জানিয়ে রাষ্ট্রদূতের দ্রুত সুস্থতা কামনা করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা। তথ্যসূত্র : বিবিসি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া