adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কারাগারে ছোট রাজন

chhota_rajaআন্তর্জাতিক ডেস্ক : ভারতের দিল্লির তিহার জেলে পাঠানো হয়েছে দেশটির আন্ডারওয়ার্ল্ড ডন ছোট রাজন ওরফে রাজেন্দ্র সদাশিব নিখালজে-কে। ভুয়া পাসপোর্ট মামলায় বৃহস্পতিবার দিল্লির একটি আদালত ছোট রাজনকে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দেন। এই সময়কালে দিল্লির ভিভিআইপি তিহার জেলেই রাখা হবে রাজনকে। একথা জানিয়েছেন ভারতের তদন্তকারী সংস্থা সিবিআই-এর এক শীর্ষকর্তা।

তিনি বলেন, ছোট রাজনকে পুলিশি রিমান্ডের প্রয়োজন নেই বলে সিবিআই-এর তরফে আদালতকে জানানোর পরই বিশেষ বিচারক ও.পি.সাইনি রাজনকে ৩ ডিসেম্বর পর্যন্ত কারাগারে রাখার নির্দেশ দেন। সিবিআই হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর এদিনই দিল্লির সিবিআই-এর সদর দফতরে কড়া নিরাপত্তার মধ্যেই শুনানি হয় রাজনের।

এদিকে রাজনের থাকার জন্য তিহার জেলে বিশেষ সেলও তৈরি করা হয়েছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থাও। জেলের ভিতরে এবং বাইরে, জেলের পাশের রাস্তা সব জায়গায়তেই অত্যাধুনিক অস্ত্র নিয়ে পাহারার ব্যবস্থা করা হয়েছে।

প্রসঙ্গত, গত ৬ নভেম্বর ইন্দোনেশিয়ায় আটক হওয়া রাজনকে ভারতে ফিরিয়ে আনা হয়। ভারতে ফেরার পরই তাঁকে নিজেদের হেফাজতে নেয় সিবিআই। এর আগে গত ২৫ অক্টোবর অষ্ট্রেলিয়ার সিডনি থেকে বিমানে ইন্দোনেশিয়ার বালি দ্বীপে নামতেই গ্রেফতার করা হয় মুম্বাইয়ের নাগরিক ছোট রাজনকে (৫৫)। ইন্টাপোলের মোস্টওয়ান্টেড তালিকাভুক্ত রাজনের বিরুদ্ধে খুন, রাহাজানি, বেআইনি অস্ত্র মজুদ রাখা ও তা ব্যবহার সম্পর্কিত অন্তত ৭৫টি মামলা রয়েছে। এছাড়া ১৯৯৩ সালের মুম্বাইয়ে সিরিজ বোমা বিস্ফোরণের ঘটনায় মূল চক্রী দাউদের পাশাপাশি ছোট রাজনও অভিযুক্ত ছিলেন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2015
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া