adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আবারো বাংলাদেশে মুক্তি পাচ্ছে ভারতীয় চলচ্চিত্র

1429432477MTnews24.com1.jpg8বিনোদন ডেস্ক: বাণিজ্য মন্ত্রনালয়ের প্রত্যাহার করা নিষেধাজ্ঞার ফলে বাংলাদেশে ভারতীয় চলচ্চিত্রের রমরমা বাজার তৈরি হতে চলেছে। দু’মাস আগে বাংলদেশের বেশ কিছু প্রেক্ষাগৃহে বলিউডের ‘ওয়ান্টেড’ চলচ্চিত্রটি মুক্তি পেলে ফুসে ওঠে এদেশের চলচ্চিত্র অঙ্গনের সাথে সম্পৃক্ত প্রায় সবাই। দেশীয় চলচ্চিত্র বাঁচাতে তার প্রতিবাদ জানানোর পাশাপিশি গড়ে তোলে তীব্র আন্দোলন।

এরপরেও শুক্রবার আরো অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে কলকাতার রাজিব বিশ্বাস পরিচালিত চলচ্চিত্র 'খোকা বাবু ৪২০' মুক্তি পাচ্ছে। আর রোজার ঈদের পর মুক্তি পাবে বলিউড চলচ্চিত্র ‘থ্রি ইডিয়টস’। দুটি চলচ্চিত্রই আমদানি করেছে মেসার্স ইনউইন এন্টারপ্রাইজ।

আমদানিকারক প্রতিষ্ঠানের কর্ণধার ও মধুমিতা সিনেমা হলের মালিক ইফতেখার উদ্দীন নওশাদ বলেন, ‘দেশীয় চলচ্চিত্রের গুরুত্ব আমাদের কাছে সবার আগে। তবে হল বাঁচাতে বিদেশী সিনেমা আমদানি করতে হচ্ছে।’

‘খোকা বাবু ৪২০’ সিনেমাটি কলকাতায় মুক্তি পায় ২০১৩ সালের ১৪ জুন। অভিনয় করেছেন দেব, শুভশ্রী, নুসরাত জাহান, তাপস পাল, রজতাভ দত্ত প্রমুখ।

অন্যদিকে ‘থ্রি ইডিয়টস’ সিনেমায় অভিনয় করেছেন বলিউডের মিস্টার পারফেকশনিস্ট আমির খান, কারিনা কাপুর’সহ অনেকে। দুটি সিনেমাই ভারতে ব্যবসা সফল হয়েছে।

উল্লেখ্য, স্বাধীনতার পর ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশীয় চলচ্চিত্রের সুরক্ষার জন্য উপমহাদেশীয় চলচ্চিত্র আমদানির বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করেছিলেন। কিন্তু ২০১০ সালে বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রণালয় সেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিলে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে উন্মুক্ত হয় ভারতীয় চলচ্চিত্রের বাজার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া