adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশি হত্যায় বিচার বিভাগীয় তদন্ত চান শাহ মোয়াজ্জেম

index_87016নিজস্ব প্রতিবেদক : বিদেশি হত্যার রহস্য উদঘাটনে আইনশৃঙ্খলা বাহিনী ব্যর্থ হয়েছে এমন দাবি করে রহস্য উদঘাটনে প্রধান বিচারপতির সমন্বয়ে বিচার বিভাগীয় তদন্তের দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শাহ মোয়াজ্জেম হোসেন।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানের নিজ বাসায় সাংবাদিক সম্মেলনে তিনি এ দাবি জানান।

তিনি বলেন,“রাষ্ট্রের নিয়ন্ত্রক সরকার এই হত্যাকাণ্ড ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করেছে। তাই সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের জন্য রাষ্ট্রের সর্বোচ্চ পর্যায়ের বিচার বিভাগীয় তদন্ত করে দোষিদের চিহ্নিত এবং দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ সময় তিনি খালেদা জিয়া ও তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীদের বক্তব্যের কড়া সমালোচনা করেন।

শাহ মোয়াজ্জেম বলেন,“বিদেশি হত্যায় প্রধানমন্ত্রী বিরোধী রাজনৈতিক দলগুলোকে জড়িয়ে যে বক্তব্য দিয়েছেন তাতে প্রকৃত দোষীরা আড়ালে পড়ে যাবে। এর ফলে ভবিষ্যতে তারা আরো অপরাধ করতে উৎসাহিত হবে।


বিদেশি হত্যায় সরকারের ব্যর্থতা রয়েছে দাবি করে তিনি বলেন, “এই হত্যা নিয়ে প্রধানমন্ত্রী যে বক্তব্য রেখেছেন তাতে দুঃখ লেগেছে। তিনি সম্মানিত। তাতে তিনি ভোট পান আর না পান। প্রধানমন্ত্রী হিসেবে তিনি দেশের উন্নয়ন করছেন। তা আমি অস্বীকার করছি না। তবে তিনি ভোটারবিহীন প্রধানমন্ত্রী। তাই তার পক্ষে দেশের আরেকজন সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কুরুচিপূর্ণ বক্তব্য সমীচীন নয় বলে আমি মনে করি।’’


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শাহ মোয়াজ্জেম হোসেন বলেন, বিএনপিতে জঙ্গিবাদের কোন অস্তিত্ব নেই। আর এ ধরনের কোন ইঙ্গিত দলে থাকলে আমি অন্তত এই দলের সাথে থাকতাম না। তিনি বলেন, দেশের কথা বলা মানেই জঙ্গিবাদ নয়।


এ সময়ে তিনি গাইবান্ধা জেলার এমপি কর্তৃক শিশুকে গুলি করার ঘটনাসহ নারী নির্যাতনের ঘটনা উল্লেখ করে বলেন, দেশে আইনের সুশাসন নেই। কিন্তু সরকার বলছে-আছে। কিন্তু এই যদি হয় সুশাসন তাহলে কু-শাসন কাকে বলে।


সম্প্রতি প্রধানমন্ত্রীর পুরস্কার প্রাপ্তি বিষয়ে তিনি বলেন,“এটা আমাদের দেশর জন্য গর্বের বিষয়। কিন্তু তিনি যে কারণে এই পুরস্কার পেয়েছেন তাতে আমার সন্দেহ আছে। এই পুরস্কার পাওয়ার পিছনে মাজেজা আছে। এর ভিতরের কেচ্ছাটা কি তা আমার মতো সকলেই বুঝতে পারছেন। ”


দলীয় প্রতীক ও মনোনয়নে ভিত্তিতে স্থানীয় নির্বাচনের সিদ্ধান্তের সমালোচনা করে তিনি বলেন,এ ধরনের নির্বাচনে বিএনপি অংশ নেবে কি-না,সে ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলের চেয়ারপরসন। তবে ব্যক্তিগতভাবে সরকারের এই সিদ্ধান্তকে আমি পছ্ন্দ করছি না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া