adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাকা ও মুজাহিদের রিভিউ আবেদন কাল

saka_86741নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াত নেতা আলী আহসান মুহাম্মদ মুজাহিদের আপিলের চূড়ান্ত রায় পুনর্বিবেচনার জন্য আগামীকাল বুধবার সকাল ১০টায় রিভিউ আবেদন করা হবে বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট শিশির মনির।এছাড়া আগামীকাল বুধবারই বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাউদ্দিন কাদের চৌধুরী রিভিউ আবেদন করা হবে।

আজ মঙ্গলবার মুজাহিদের সঙ্গে কারাগারে সাক্ষাত শেষে সাংবাদিকদের শিশির মনির মুজাহিদের রিভিউ আবেদনের কথা জানান।

এ বিষয়ে সালাউদ্দিন কাদের চৌধুরীর আইনজীবী অ্যাডভোকেট হুজ্জাতুল ইসলাম খান আল-ফেসানী বলেন, আগামীকাল বুধবার আমরা সালাহউদ্দিন কাদেরকে ফাঁসির সাজা বহাল রেখে আপিল বিভাগের চূড়ান্ত রায় পুনর্বিবেচনার আবেদন করবো। সাকার রিভিউ আবেদন মোট ৩৪০ পৃষ্ঠার বলেও জানান এই আইনজীবী।

এর আগে মঙ্গলবার বিকাল তিনটার দিকে শিশির মো. মনিরের নেতৃত্বে আইনজীবী প্যানেলের পাঁচ সদস্য ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতরে ঢোকেন এবং মুজাহিদের সঙ্গে সাক্ষাত করেন।
শিশির মনির ছাড়া অন্য চার আইনজীবী হলেন- মসিউল আলম, এহসান আব্দুল্লাহ সিদ্দিক, মতিউর রহমান আকন্দ ও আসাদ উদ্দিন।

এর আগে গত ৩ অক্টোবর সকালে ঢাকা কেন্দ্রীয় কারাগারে মুজাহিদের সঙ্গে দেখা করে রিভিউ আবেদনের বিষয়ে দিক-নির্দেশনা নিয়ে আসেন তার আইনজীবীরা।
গত ৩০ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের আপিল বিভাগ মানবতাবিরোধী অপরাধ ট্রাইব্যুনালের ফাঁসির রায়ের বিরুদ্ধে করা আপিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ করে। নিয়ম অনুযায়ী রায় প্রকাশের ১৫ দিনের মধ্যে আসামি পক্ষকে রিভিউ পিটিশন দায়ের করতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া