adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মঙ্গলবার প্রধানমন্ত্রী সিলেট থেকে নির্বাচনী প্রচারণা শুরু করছেন

HASINA-1ডেস্ক রিপাের্ট : তিন পীরের মাজার জিয়ারতের মধ্যদিয়ে ৩০ জানুয়ারি মঙ্গলবার সিলেট থেকে একাদশ জাতীয় সংসদের নির্বাচনী প্রচারণা শুরু করছেন ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বেলা ১১টায় হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরাণ (রহ.) এবং হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) এর মাজার জিয়ারতের মধ্যদিয়ে নির্বাচনী প্রচারণা শুরু করবেন তিনি।

পরে হযরত গাজী বোরহান উদ্দিন (রহ.) মাজার উন্নয়ন, মহিলা এবাদতখানা নির্মাণ, মাজারের সৌন্দর্য বর্ধন এবং মাজারের যাতায়াতের প্রধান রাস্তা প্রশস্তকরণ ও উন্নয়ন, সিলেট সরকারি উচ্চ বিদ্যালয়ের ৬তলা ভিত বিশিষ্ট ও ৪তলা নতুন একাডেমিক-কাম-প্রশাসনিক ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

তিনি সিলেট জেলার পিরিজপুরে একটি সার পরীক্ষাগার ও গবেষণাগার ভবন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের বিভাগীয় জেলা অফিস, সিলেট বিভাগীয় ও জেলা এনএসআই কার্যালয় ভবন, সিলেট মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, জাকিগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন, সিলেট সিটি করপোরেশনের নগর ভবন শীর্ষক প্রকল্পের আওতায় ১২তলা ভিত্তি বিশিষ্ট নগর ভবনের বেইজমেন্ট ফ্লোরসহ ৫ম তলা পর্যন্ত ভবন উদ্বোধন করবেন।

সিলেট সিটি করপোশনের মধ্যদিয়ে প্রবাহিত বাবুছড়ায় আরসিসি ইউ টাইপ ড্রেন নির্মাণকাজ, জালালাবাদ রাস্তা সম্প্রসারণ ও এসফল্ট দ্বারা উন্নয়ন কাজ, সিলেট-সুনামগঞ্জ বাইপাস সড়ক উন্নয়ন, মৌলভীবাজার-রাজনগর-ফেঞ্চগঞ্জ-সিলেট সড়ক এবং রশিদপুর-বিশ্বনাথ-লামাকাজী সড়কে ওভারলে কাজ, সিলেট-গোপালগঞ্জ-চারখাই-জকিগঞ্জ সড়কে এবং দরবস্ত-কানাইঘাট-শাহাবাগ সড়কে মজবুতীকরণসহ ওভারলে কাজ, ঢাকা (কাঁচপুর)- ভৈরব-জগদীশপুর-শায়েস্তাগঞ্জ-সিলেট-তামাবিল-জাফলং সড়কের (সিলেট-শেরপুর অংশ) মজবুতীকরণসহ ওভারলে কাজ এবং সড়কের শেরপুর টোল প্লাজা অংশে রিজিড পেভমেন্ট নির্মাণকাজের উদ্বোধন করবেন শেখ হাসিনা।

এছাড়া দক্ষিণ জকিগঞ্জ উপজেলার সুলতানপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, দক্ষিণ সুরমা উপজেলার কামালবাজার ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন, সিলেট সিটি করপোশনের অন্তর্গত কানাইঘাট সড়ক, কুইটুকে ৩তলা বিশিষ্ট প্রাইমারি হেলথ কেয়ার সেন্টার ভবন উদ্বোধন করবেন তিনি।

পাশাপাশি হযরত শাহজালার (রহ.) মাজারের মহিলা এবাদতখানা ও অন্যান্য উন্নয়ন কার্যক্রম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুননেছা মুজিব হল নির্মাণ, গোয়াইনঘাট উপজেলা পরিষদ ভবন ও হলরুম নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী।

সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের ছাত্র হোস্টেল ভবন নির্মাণ, ছাত্রী হোস্টেল ভবন নির্মাণ, সিলেটে ২৫০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল নির্মাণ, এম এ জি ওসমানী মেডিকেল হাসপাতালের অভ্যন্তরে একটি নার্সিং হোস্টেল নির্মাণ, সিলেট পুলিশ লাইনে একটি এসএমপি ব্যারাক ভবন নির্মাণ, সিলেট পুলিশ লাইনে একটি অস্ত্রাগার নির্মাণ, এসএমপি’র কোতয়ালী মডেল থানার কম্পাউন্ডে ডরমেটরি (১০তলা ভিত বিশিষ্ট ৪ তলা) ভবন নির্মাণ, সিলেট জেলাধীন তামাবিল ইমিগ্রেশন চেক পোস্ট ( টাইপ-২ অনুযায়ী (৬তলা ভিত বিশিষ্ট ৩ তলা) ভবন নির্মাণসহ বেশ কিছু নির্মাণকাজের ভিত্তিপ্রস্তার স্থাপন করবেন তিনি।

এরপর বিকেল ৩টায় সিলেট সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ও একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া