adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশেই যুব বিশ্বকাপ, নিশ্চিত করল আইসিসি

70_86790_0শামীম হোসেন : কদিন আগে আইসিসি সদস্য দেশগুলোর বোর্ড প্রধান নির্বাহী কর্মকর্তাদের বৈঠকে বাংলাদেশেই যুব বিশ্বকাপ হবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। দুবাই থেকে এটা নিশ্চিত করেন বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তবুও শঙ্কা থেকেই যাচ্ছিল। তবে সব শঙ্কা কেটে গেছে। দুবাইয়ে অনুষ্ঠিত আইসিসির সভায় সিদ্ধান্ত হয়েছে ২০১৬ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশেই হবে। গতকাল মঙ্গলবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এটি নিশ্চিত করেছে আইসিসি।
জানা গেছে, অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা পূর্বনির্ধারিত বাংলাদেশ সফর বাতিল করলেও অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বাংলাদেশে হওয়া নিয়ে কোনো বিরোধিতা করেনি আইসিসি। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ বহাল রাখার অংশ হিসেবে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও বাংলাদেশ সরকারকে একযোগে কাজ করার পরামর্শও দিয়েছে আইসিসি। সেই নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখবে আইসিসির নিরাপত্তা উপদেষ্টা বিভাগ ও বোর্ডগুলোর নিরাপত্তা উপদেষ্টারা।
আগামী ২২ জানুয়ারি থেকে ১৪ ফেব্রুয়ারি পর্যন্ত অনুষ্ঠিত হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ১১তম আসর। টুর্নামেন্টে বাংলাদেশসহ ১৬টি দেশ অংশ নিবে। তবে এর আগে আগামী ২২ অক্টোবর মালয়েশিয়ার কুয়ালালামপুরে থেকে আয়ারল্যান্ড, নেপাল, পাপুয়া নিউগিনি, উগান্ডা এবং যুক্তরাষ্ট্রকে নিয়ে অনুষ্ঠিত হবে প্রাকবাছাই। প্রাকবাছাইয়ের বিজয়ী দল বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে অংশগ্রহণ করবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া